1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী টাইগার মোমেন বাহিনীর হামলা, আটক ২ সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আনিসের শোডাউন ইঞ্জিনিয়ার মাসুমের জন্মদিনে সোনারগাঁ ছাত্রলীগের দোয়া মাহফিল সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী সামসুর বিশাল শোডাউন কেউ অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন : আইজিপি নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে চোখ উঠা বা ভাইরাল কনজাংটিভাইটিস হলে যা করবেন সোনারগাঁওয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এশিয়ান গ্রুপের মালিকের দখল বাণিজ্য, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

জুতাসহ শহীদ মিনারে শিক্ষক নেতারা, ক্ষুব্ধ মুক্তিযোদ্ধাসহ বিশিষ্টজনেরা

  • আপডেট : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৫৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধনে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জুতাসহ শিক্ষক নেতারা। এমন কয়েকটি ছবি সামাজিক ছড়িয়ে পরেছে।

বুধবার(২৩ মার্চ) সকাল ১১ টায় বাংলাদেশ শিক্ষক সমিতি শরীয়তপুর জেলার মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে এ চিত্র দেখা যায়। ছবিতে দেখা যায় শিক্ষকনেতারা মানববন্ধনে জুতাসহ শহীদ মিনারে দাঁড়িয়ে আছেন। ছবিগুলো পরবর্তীতে মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পরেছে। জেলার বিশিষ্ট জনেরা ঘটনাটি দুঃখজনক উল্লেখ্য করে বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর, আর সেই শিক্ষকদের নেতারা যদি বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের রক্তে কেনা শহীদ মিনারকে শ্রদ্ধা করতে না জানেন তাহলে নতুন প্রজন্ম কী শিখবে? আমরা শুধুমাত্র নতুন প্রজন্মকেই একতরফা দোষারোপ করি, কিন্তু দেশ, দেশের ইতিহাস কেন তারা জানে না বা শহীদ মিনারকে শ্রদ্ধা করে না তা তলিয়ে কখনো দেখিনি। শিক্ষকদের দ্বারা এমন কান্ড অপ্রত্যাশিত।

জুতাসহ শিক্ষক নেতারা শহীদ মিনারে এমন ছবি ফেসবুকে পোস্ট করায়, পোস্টকারী রায়হানকে কমেন্টে ও মুঠোফোনে ফোন করে বিভিন্নজন হুমকি দিয়েছে। এক পর্যায়ে শিক্ষকের সন্তান পরিচয়ে এক যুবক ২০/২৫ জন লোক নিয়ে এসে রায়হানের নিকট থেকে মুঠোফোন কেড়ে নিয়ে ঐ পোস্ট ডিলেট করে দিয়ে তাকে হুমকি দিয়ে বলেছে রাস্তা ঘাটে বের হইস, তারপর দেখা যাবে। ঐ পোস্টের কমেন্টকারীগণ শহীদ মিনারকে অশ্রদ্ধা করে বিভিন্ন মন্তব্যও করেছেন।

শরীয়তপুর জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার কামাল বলেন, যারা শহীদ বেদীতে জুতা পায়ে উঠেছে, তারা কাজটি ঠিক করেননি। এটা খুবই দুঃখজনক।

এবিষয়ে জানতে চাইলে শরীয়তপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. এমারত হোসেন বলেন, বিষয়টি খুবই দুঃখজনক, যাদের কারণে আমরা বাংলা ভাষা পেয়েছি, তাদের যদি সম্মান দিতে না পারি তাহলে জাতি আমাদের থেকে কী শিখবে? আমি খবর নিচ্ছি, শহীদ মিনারে যারা জুতা পায়ে উঠেছে, তারা অন্যায় করেছেন।

শরীয়তপুরের সর্বস্তরের শ্রদ্বেয় ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা জালাল আহমেদ বলেন, একেমন কথা! শিক্ষকরা কেন জুতাসহ শহীদ বেদীতে উঠবেন? এটা ভারী অন্যায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ।

শহীদ মিনারে জুতাসহ শিক্ষক নেতারা বিষয়টি নিয়ে জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের নিকট মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি বিষয়টি এখনও জানি না।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD