1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

কুতুববাগ দরবার শরীফের বিশ্ব জাকের ইজতেমা ২০২২ কর্মী বিদায় অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন

  • আপডেট : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১১২ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক:

খাজাবাবার কুতুববাগী কেবলাজান বলেছেন, সুফীবাদই শান্তির পথ। মানব সেবার মধ্যে দিয়েই প্রতিষ্ঠিত হতে পারে সমাজে মানুষে মানুষে ভ্রাতৃত্ব এবং সুসম্পর্ক। সেজন্য আমি বলি মানব সেবাই পরম ধর্ম। সুফিবাদের শান্তির পতাকা তলে এসে ইহকাল এবং পরকাল এর কল্যাণ হাসিল করা সম্ভব। শনিবার রাতে ফার্মগেট কুতুববাগ দরবার শরীফের সদর দপ্তরে জাকের মুরিদ এবং আশেকানদের উদ্দেশ্য তিনি এসব কথা বলেন।
নারায়ণগঞ্জের বন্দরস্ত দরবার শরীফে অনুষ্ঠিত চার দিনব্যাপী মহা পবিত্র বিশ্ব জাকের এস্তেমায় খেদমতকারী কর্মীদের বিদায় উপলক্ষে অন্যান্য বারের মত এবারও কর্মী বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে দরবারের ওলামা মিশনের খাদেম ওলামা একরামগণও কোরআন সুন্নাহর আলোকে সদ্যসমাপ্ত ওরস শরীফ ও বিশ্ব জাকের ইজতেমা প্রসঙ্গে আলোকপাত করেন।

বিপুল সংখ্যক আশেকানের উপস্থিতিতে খাজাবাবা কুতুববাগী আরো বলেন, সারা পৃথিবীতে অশান্তি বিরাজ করছে, মানুষে মানুষে বিদ্বেষ যুদ্ধ-বিগ্রহ মানবতাকে লাঞ্ছিত করছে। এরকম কঠিন সময়ে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে আমাদের সবাইকে আত্মশুদ্ধি এবং দিল জিন্দাকরার মাধ্যমে অবশ্যই অহংকার মুক্ত সাদা দিলের মানুষে পরিণত হতে হবে। আল্লাহ এবং রাসূলের প্রদর্শিত পথ অনুসরণ করেই আমাদের মঞ্জিল মকসুদে পৌঁছতে হবে। এজন্য সবাইকে বেশি বেশি করে এবাদত বন্দেগী করার জন্য উদাত্ত আহ্বান জানান খাজাবাবা কুতুববাগী কেবলাজান।
আলোচনা শেষে বাংলাদেশ ও মুসলিম উম্মার সহ সারা বিশ্বের মানুষের কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park