1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার ঢাকা মহানগর দক্ষিণে ছাত্রলীগ উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

রাজধানীতে আবারও পারমিট বিহীন বোরাক এসি বাস চলাচল শুরু

  • আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ২৪৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবারও রাজধানীর গুলিস্তান থেকে সোনারগাঁও মেঘনাঘাট রুটে চলাচল শুরু করছে পারমিট বিহীন বোরাক এসি নামের যাত্রীবাহী বাস।

রুটের বৈধ পারমিট না থাকায় রাজধানীর গুরুত্বপূর্ণ গুলিস্তান মাওলানা ভাসানী স্টেডিয়াম হতে পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও মেঘনাঘাট রুটে চলাচলরত বোরাক এসি বাস বন্ধ করে দিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশ (ট্রাফিক) এর উর্ধ্বতন কর্মকর্তারা।

গতকাল শনিবার থেকে দালালদের মাধ্যমে অদৃশ্য শক্তি ব্যবহার করে আবারও রাজধানীর গুলিস্তান থেকে সোনারগাঁও মেঘনাঘাট রুটে পারমিট বিহীন বোরাক এসি বাসগুলো চলাচল শুরু করছে।

জানা গেছে, ঢাকা সায়েদাবাদ হতে কুমিল্লা হোমনা ভায়া গৌরীপুর আন্তঃজেলা রুটের বাস পারমিট নিয়ে অবৈধভাবে পুরাতন এসি বাস গুলো গত ১জুন থেকে ঢাকা আরটিসি’র কোন অনুমোদন না নিয়ে ”বোরাক এসি” নাম দিয়ে গাড়িগুলো অবৈধভাবে কাউন্টার বসিয়ে গাড়ি চলাচল শুরু করছিল। পরে বৈধ পারমিট না থাকায় রাজধানীর গুরুত্বপূর্ণ রুট গুলিস্তান রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হলে বোরাক এসি বাস বন্ধ করে দিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশ (ট্রাফিক) এর উর্ধ্বতন কর্মকর্তারা।

”বোরাক এসি” বাস কোম্পানীর পরিচালকদের কোন মালিকানা গাড়ি না থাকা সত্ত্বে ও তারা এসি বাসের মালিকদের কাছ থেকে অবৈধভাবে বিপুল পরিমাণের আর্থিক সুবিদা নিয়ে ”বোরাক এসি” ব্যানারে বাস গুলো চলাচল করতে দিচ্ছে। এতে করে রাজধানীর গুলিস্তান ও জিরো পয়েন্ট এলাকায় অতিরিক্ত গাড়ি চলাচলের কারণে রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছিল।

এদিকে ঢাকা আরটিসি’র অনুমোদন ছাড়া বাসগুলো চলাচলের কারণে এ রুটে বৈধ পারমিটধারী বাস মালিকেরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এ ব্যাপারে বোরাক এসি বাসের পরিচালক আক্তার হোসেনের সঙ্গে মুঠো ফোনে কথা হলে তিনি গাড়ির বৈধ পারমিট দেখাতে ব্যর্থ হোন এবং আগামীকাল সাক্ষাতে কথা বলবেন বলে জানান।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো, মুনিবুর রহমান এর সঙ্গে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, পারমিট বিহীন বোরাক এসি গাড়ি বন্ধ করা হয়েছিল। যদি অবৈধভাবে আবারও চলাচল করে তাহলে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park