1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

বেড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের ৭৪তম জন্ম বার্ষিকী পালিত

  • আপডেট : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৩৪০ বার পঠিত

হৃদয় হোসাইন-পাবনা প্রতিনিধি:

পাবনার বেড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্ম বার্ষিকী পালন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার ভাই, বাংলাদেশের আধুনিক ফুটবলের অন্যতম পথিকৃৎ এবং আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা-সভাপতিও ছিলেন শেখ কামাল।১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে পরিবারের অধিকাংশ সদস্যসহ মর্মান্তিক হত্যাকান্ডের শিকার হয়ে শেখ কামালের ঘটনাবহুল জীবনের পরিসমাপ্তি ঘটে।তিনি আজাদ বয়েজ ক্লাবের হয়ে প্রথম বিভাগে ক্রিকেট এবং স্পার্স ক্লাবের হয়ে প্রথম বিভাগে বাস্কেটবলও খেলতেন। একজন ক্রীড়া সংগঠক ছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন শেখ কামাল।শেখ কামাল ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যোগদান করেন এবং যুদ্ধকালীন সময়ে বাংলাদেশ সেনা বাহিনীর সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানীর এডিসির দায়িত্ব পালন করেছেন। দেশ স্বাধীন হবার পর তিনি সেনাবাহিনী থেকে অবসর নেন এবং লেখাপড়ায় মনোযোগ দেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।এদিকে,শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সকালে বেড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহিদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচীতি পালন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার,মোহা: সবুর আলীর সভাপতিত্বে পুষ্পস্তবক অর্পন আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচীতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,মেজবাহ উল-হক বেড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান।কল্লোল দত্ত,অতিরিক্ত পুলিশ সুপার,বেড়া সার্কেল,পাবনা।বেড়া মডেল থানার অফিসার ইর্নচাজ মোহাম্মদ হাদিউল ইসলাম।আমিনপুর থানার অফিসার ইর্নচাজ। আরো উপস্থিত ছিলেন নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু দাউদ শেখ। জাতসাখিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার।চাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস আলী সরদার। উপজেলা কৃষি অফিসার নুসরাত কবির,উপজেলা শিক্ষা অফিসার,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতেমা তুয জান্নাত সহ উপজেলার কর্মকর্তা-কর্মচারী স্থানীয় ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park