1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

কাঁচপুরে দুই ভাইকে হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট

  • আপডেট : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ১৪০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়নগঞ্জের সোনারগাঁয়ে দুই ভাই হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী। অপরাধীদের গ্রেফতার ও ফাঁসির দাবি করে পুলিশের সামনে বিক্ষোভ করেছে তারা।

শুক্রবার (৩ মার্চ) বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকা অবরোধ করে মানববন্ধন করা হয়। এতে মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, জুমার নামাজ শেষে দোষিদের ফাঁসির দাবিতে কাঁচপুরের নয়াবাড়ি সংলগ্ন এলাকার মহাসড়ক (ঢাকা-চট্টগ্রাম) অবরোধ করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এক পাশের তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় সোনারগাঁ থানা পুলিশ তাদের শান্ত করার চেষ্টা করে। পরে দীর্ঘ পৌনে দুই ঘণ্টা (দুপুর পৌনে ২ টা থেকে বিকাল সাড়ে ৩টা) পরে বিক্ষোভকারীরা মহাসড়কের অবরোধ তুলে নেয়।

মানববন্ধনে এলাকাবাসী আলী নূর বলেন, এই খুনিদের বিচার চাই। আজ ৬ দিন অতিবাহিত হয়ে গেছে। অথচ পুলিশ এখনো সব আসামিদের গ্রেফতার করতে পারেনি। আমরা অনতিবিলম্বে তাদের গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবি জানাচ্ছি।

নিহত আসলাম সানির স্ত্রী সোনিয়া আক্তার বলেন, ‘আমার মতো কেউ যেন বিধবা না হয়। তাই আমরা সবাই খুনিদের ফাঁসি চাই। সবাইকে আমার পাশে এসে দাঁড়ানোর অনুরোধ করছি।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, ‘এই হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে আমরা দিনরাত ২৪ ঘণ্টা কাজ করছি। ইতোমধ্যে এই ঘটনায় একজন এজাহার নামীয় আসামি গ্রেফতার হয়েছে। আর বাকি আসামিদের গ্রেফতারে আমরা কাজ করছি। যত দ্রুত সম্ভব আমরা তাদের আইনের আওতায় আনবো। তবে এটা একটা হাইওয়ে (মহাসড়ক) অনেক অ্যাম্বুলেন্সে রোগি রয়েছে। সেসব পরিবহন আটকে আছে। সুতরাং আপনারা সড়ক ছেড়ে দিয়ে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করেন। এটা আপনাদের কাছে অনুরোধ রইলো। এ সময় বিক্ষুব্ধরা দোষিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্লোগান ধরে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবুল কাশেম আজাদ ঢাকা টাইমসকে বলেন, ‘ মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করার ফলে যানজটের সৃষ্টি হয়েছে। কাঁচপুর থেকে মদনপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। পরে তারা চলে গেলে যানজট কমতে শুরু করেছে।

এর আগে রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাঁচপুর পাঁচপাড়া এলাকায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে দুই ভাইকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। নিহত দুই ভাই হলেন ওই এলাকার মৃত সানাউল্লাহ মিয়ার বড় ছেলে আসলাম সানি (৪৮) ও ছোট ছেলে মো. শফিকুল ইসলাম রনি (৩৫)। এ ঘটনায় মেজো ছেলে রফিকুল ইসলাম (৪০) গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এই ঘটনায় পর থেকে অভিযুক্ত চাচাতো ভাই মোস্তফা ও তার পরিবার সদস্যরা সবাই পলাতক রয়েছে।

এই ঘটনায় নিহতদের মেজো বোন সামসুন নাহার (৪০) বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। মামলায় নিহতদের চাচা মহিউদ্দিন ও চাচাতো ভাই মোস্তফা সহ পরিবার সদস্যদের ৯ জনকে আসামি করা হয়েছে। পরে এই ঘটনায় এজাহার নামীয় ৬ নম্বর আসামি মোর্শেদা বেগম (৩০) কে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park