1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

  • আপডেট : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৯১ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের দূর্নীতির অভিযোগ রাজধানীর যাত্রাবাড়িথানাধীন সবুজ বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য শিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ফি নির্ধারণ করেছে ২ হাজার ১৪০ টাকা। ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের ২ হাজার ২০টাকা। অথচ প্রধান শিক্ষক শেখ কাওসার আহমেদ শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করছেন ইচ্ছেমতো। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীদের অভিভাবক জানিয়েছেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে বিনা রশিদে ৪৬৫০ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিকের শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করছে ৪৫৫০ টাকা।
এসএসসি ফরম পূরণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, এমন করে বিগত বছরেও তিনি নিয়মবহির্ভূতভাবে ফরম পূরণের নামে অতিরিক্ত টাকা আদায় করছেন। এতে সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তার ভয়ে মুখ খুলতে না রাজ ভুক্তভোগী শিক্ষার্থীরা।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের দৃষ্টি আকর্ষণ করছে অভিযোগকারী শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের অভিযোগে উল্লেখ করা হয়, সবুজ বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ কাওসার আহমেদ স্কুলে প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই নানা অনিয়ম, দুর্নীতিতে জড়িয়ে অর্থ আত্মসাৎ করে সম্পদের পাহাড় জমিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর স্বনামধন্য অন্যান্য প্রতিষ্ঠানে বোর্ড নির্ধারিত ফি-এর বাইরে কোনো অতিরিক্ত টাকা নিচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বলেন ‘আমি জানি সরকার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ফরম পূরণের ফি ২ হাজার ১৪০ টাকা নির্ধারণ করে দিয়েছে। আমি ২৫০০ টাকা নিয়ে স্কুলে আসছি। এসে দেখি ফরম পূরণ করতে ৪৬৫০ টাকা লাগে। তাই আমি এখনও ফরম পূরণ করতে পারি নাই।’

এসব অভিযোগ প্রথমে অস্বীকার করেন প্রধান শিক্ষক। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের সাধারণ শিক্ষকবৃন্দও কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park