1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়ায় আওয়ামী লীগের মিছিলে বিএনপির হামলা উভয় পক্ষের আহত ২০ সোনারগাঁও সরকারি কলেজের হিসাব রক্ষকে উপর সন্ত্রাসী হামলা ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও উপজেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন – এমপি আব্দুল্লাহ আল কায়সার ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিল্লাল হোসেন বেপার সোনারগাঁয়ে ভূমিদস্যু সাদেক বাহিনীর তান্ডব! দু’দিনের ব্যবধানে থানায় ৪ অভিযোগ নির্বাচনী এলাকায় ডেপুটি স্পিকার টুকু’কে বিশাল সংবর্ধনা সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১ সোনারগাঁ উপজেলা ভূমি অফিস পরিদর্শন করলেন ডিসি মাহমুদুল হক সোনারগাঁওয়ে শিক্ষা পদক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সোনারগাঁওয়ে প্রতারণা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

  • আপডেট : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ১১৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ভারগাঁও এলাকায় জালিয়াতি করে জমি বিক্রির ঘটনায় তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি হান্নান সাউদ ও তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেন প্রতারণার শিকার শিরিন খাঁন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল রোববার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মহসিনের আদালতে হাজির করা তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

জানা যায়, সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এলাকায় ২০১৫ সালে বেড়িবাধের পাশে রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সাউদের কাছ থেকে আয়েছ আলী ভূঁইয়ার সহযোগীতায় ১২ লাখ ৪০ হাজার টাকায় ৪ কাঠা জমি ক্রয় করেন। ওই জমিতে তিনি দোতলা বাড়ি নির্মাণ করেন। ওই বাড়িতে তিনি পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়াও তিনি ওই বাড়ির একটি অংশ ভাড়াও দিয়েছেন। সেই বাড়ি ভাড়া থেকে তাদের সংসারের আয়ও হয়। গত ৮ মাস আগে বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে তাদের কাছে বাড়ি ছাড়ার একটি নোটিশ আসে। সেই নোটিশে জমি বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়।

শিরিন খাঁন জানার পর তার মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। বিষয়টি নিয়ে হান্নান সাউদের সঙ্গে কথাকাটাকাটি হয়। এ নিয়ে শিরিন খাঁন প্রতারণার অভিযোগ দায়ের করেন তালতলা ফাড়িতে। সেখানে ওই অভিযোগের কোন ব্যবস্থা না নেওয়ায় শিরিন খাঁন গত ১৮ অক্টোবর প্রথম দফায় প্রধানমন্ত্রীর সরকারী বাস ভবনের সামনে গায়ে কেরসিন ঢেলে আগুন দিয়ে আত্মহননের চেষ্টা করে। পরবর্তীতে দ্বিতীয় দফায় ঢাকা প্রেস ক্লাবের সামনে দুই সন্তানসহ আত্মহননের পথ বেছে নেয়। এছাড়াও তিনি বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহননের চেষ্টা করে।

এদিকে ঢাকা প্রেস ক্লাবের সামনে আত্মহননের চেষ্টাকালে পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশের টনক নড়ে। এ ঘটনায় ভোক্তভোগী শিরিন খাঁনের দায়ের করা অভিযোগটি মামলা রুজু করে শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হান্নান সাউদকে গ্রেপ্তার করে।

সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ভূক্তভোগী শিরিন খাঁন মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হান্নান সাউদ ও সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park