1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়ায় ১৯৭১এর গণ হত্যার গণ কবর সংরক্ষণের দাবি মুক্তিযোদ্ধাদের কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক পদ পাওয়ায় রকিবুল ইসলাম মারুফ কে সংবর্ধনা বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সোনারগাঁওয়ে বিএনপির ৫ নেতাকর্মী গ্রেফতার এমন ছাত্রলীগ আমরা চাই না : ওবায়দুল কাদের দেশে প্রথমবার হতে যাচ্ছে মেরুদণ্ড জোড়া লাগা শিশু আলাদা করার অস্ত্রোপচার মেঘনায় অবৈধ ড্রেজিংয়ে বালু উত্তোলন, আনন্দবাজার হাটসহ কয়েকটি গ্রাম ভাঙনের আশঙ্কা সিদ্ধিরগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের ১০টি ওয়ার্ডের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বেড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি–সাধারণ সম্পাদক কে সংবর্ধনা বেড়ায় ১০০বিঘা জমিতে বাঙ্গি চাষে ব্যস্ত কৃষক

সুফিবাদের শান্তির পথে ধর্মপ্রাণ মানুষকে আহ্বান জানালেন খাজা বাবা কুতুববাগী

  • আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৪৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সুবিধাদই শান্তির পথ _এই আদর্শের বাণীবাহক একুশ শতকের আধ্যাত্মিক মহাসাধক খাজাবাবা আলহাজ্ব হযরত সৈয়দ জাকির শাহ নকশবন্দী, মোজাদ্দেদী কুতুববাগী পীর কেবলাজান আত্মশুদ্ধি ও আত্মমুক্তির লক্ষ্যে সুফিবাদের পতাকা তলে সমবেত হওয়ার জন্য বাংলাদেশ ও বিশ্বের ধর্মপ্রাণ মানুষকে আহবান জানিয়েছেন।
১৯অক্টোবর বুধবার রাজধানীর মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড সংলগ্ন
ঈদগা ময়দানে অনুষ্ঠিত এক বিশাল ওয়াজ ও দোয়া মাহফিলে তিনি এই আহ্বান জানান।
হাজার হাজার জাকের-মুরিদ আশেকান এই দ্বীনি জলসায় যোগদান করেন।
বাদ আসর শুরু হওয়া এই মাহফিলে ফার্মগেট কুতুববাগ দরবার শরীফের ওলামা মিশনের আলেমগণের ওয়াজ-নসিহতের পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত ইসলামি চিন্তাবিদগণ সুফিবাদের নানা দিক নিয়ে কোরআন সুন্নাহ,ইজমা- কিয়াসের আলোকে মূল্যবান নসিহত পেশ করেন।
বাদ এশা মঞ্চে আসেন কুতুবক দরবার শরীফের পীর ও মোর্শেদ যুগশ্রেষ্ট হাদী খাজাবাবা কুতুববাগী কেবলাজান।

শরীয়ত, তরিকত, হাকিকত, মারেফাত এই চারটি বিষয়ের পরিপূর্ণ সাধনাই যে পরিপূর্ণ ইসলাম, সেই মহান আদর্শ কোরআন হাদিসের আলোকে বিস্তারিত ব্যাখ্যা করেন।
তিনি বলেন, আজকের অশান্তিপূর্ণ পৃথিবীতে শান্তির একমাত্র পথ পরিশুদ্ধ আত্মার সাধনা। সেই সাধনা সুফিবাদের মধ্যেই অনুসন্ধান করতে হবে। সুফিবাদ মানুষকে নম্র ভদ্র করে, অহংকারমুক্ত করে এবং মানবসেবার মহৎ শিক্ষায় মানব চরিত্রকে আলোকিত করে।

খাজা বাবা কুতুববাগী বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মানুষদের সুফিবাদের পতাকা তলে এসে পরিপূর্ণ শুদ্ধ মানুষ হয়ে ওঠার আহ্বান জানান।
মাঠভর্তি লোকারণ্যে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় এই মহান দ্বীনি জলসা। আখেরি মোনাজাতে খাজাবাবা কুতুববাগি পীর কেবলাজান বাংলাদেশসহ সারা বিশ্বের কল্যাণ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD