1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

সোনারগাঁওয়ে ভূয়া দলিল বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

  • আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১৭৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ভূয়া জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে জমির দলিল করে জমি দখলের পাঁয়তারা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভূক্তভোগী কৃষক ও এলাকাবাসী। শুক্রবার বিকেলে নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর এলাকায় এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল তালতলা বারদী সড়কের গোবিন্দ পুর থেকে মহজমপুর ব্রীজ পদক্ষিণ করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ওই এলাকার শতাধিক নারী পুরুষ অংশ নেন।

মানববন্ধনে কর্মসূচীতে বক্তব্য রাখেন, ভূক্তভোগী কৃষক আমজাদ হোসেন লতিফ, মজিবুর রহমান নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম মিয়া, সমাজ সেবক খায়রুল আলম, কৃষক ফরিদ হোসেন, মোকবিল হোসেন, গণেশ চন্দ্র রায়, শাহাবুদ্দিন মিয়া, শাহজালাল মিয়া, মাসুদ রানা, আল মামুন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এ এলাকার মানুষ নিরীহ। স্থানীয় ভূমি দস্যুরা ভূয়া জাতীয় পরিচয় পত্র তৈরী করে সাধারণ মানুষের জমি ভূয়া দাতা সাজিয়ে দলিল করে জমি দখলের পায়তারা শুরু করেছে। ভূমিদস্যুরা মোটরসাইকেল যোগে এসে এলাকায় ত্রাস সৃষ্টি ভয়ভীতি দেখাচ্ছে।

বক্তরা আরো বলেন, ভূয়া দলিল সৃজনে সোনারগাঁও উপজেলা সাব রেজিষ্ট্রার, দলিল লিখক মহসিন মিয়া, সনাক্তকারী সজল ওরফে মনা জড়িত রয়েছে। তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধন কৃষকদের অভিযোগ, এ্যাম্পায়ার ল্যান্ড মার্ক নামের একটি কোম্পানি নাম পরিচয়হীন ভূয়া দাতা সাজিয়ে কৃষকের জমি ছাড়াও সরকারি সম্পত্তি দলিল করে নেয়। আমরা এ ভূয়া দলিল বাতিল দাবি করছি।

দলিল লিখক মহসিন মিয়া বলেন, দাতা গ্রহিতা আমাকে যে কাগজপত্র দেবেন। সেই কাগজপত্রের মূলে আমি দলিল সৃজন করে দিবো। এখানে কোন কাগজ ভূয়া সেটা যাচাই করা আমার দায়িত্বের মধ্যে পড়ে না।

এ্যাম্পায়ার ল্যান্ড মার্ক কোম্পানি লিমিটেডের তত্বাবধায়ক গোলজার হোসেন বলেন, আমরা জমির প্রকৃত মালিকের কাছ থেকে জমি কিনে নিয়েছি। তবে জমি সৃজন করার সময় যদি কোন দাগ ভুল হয়ে থাকে তার সমাধার করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park