1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ভিপি বাদলকে সংবর্ধনা কালাপাহাড়িয়া ইউপি আ.লীগের সাঃ সম্পাদক পদপ্রার্থী তোফাজ্জল হোসেন সোনারগাঁয়ে তিন পুত্র সন্তানের জন্ম দিলেন নাসির ও মনিষা দম্পতি প্রাথমিক শিক্ষা পদক ২০২২ শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের সংবর্ধনা রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের প্রতিবাদ সভা মাসুমদিয়া ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন নেই বারান্দায় বসেন সচিব সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক পদে আগ্রহী সাইদুর মন্ডল সোনারগাঁয়ে ভূমিদস্যু মোবারকের বিরুদ্ধে জাল দলিল করে জমি ক্রয়-বিক্রয়ের অভিযোগ পাবনা জেলা ছাত্রলীগকে ঢেলে সাজানোর উদ্যোগ সভাপতি সবুজের ব্রাজিলকে হারিয়েও বিদায় নিলো ক্যামেরুন

সোনারগাঁওয়ে ভূয়া দলিল বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

  • আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১১৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ভূয়া জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে জমির দলিল করে জমি দখলের পাঁয়তারা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভূক্তভোগী কৃষক ও এলাকাবাসী। শুক্রবার বিকেলে নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর এলাকায় এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল তালতলা বারদী সড়কের গোবিন্দ পুর থেকে মহজমপুর ব্রীজ পদক্ষিণ করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ওই এলাকার শতাধিক নারী পুরুষ অংশ নেন।

মানববন্ধনে কর্মসূচীতে বক্তব্য রাখেন, ভূক্তভোগী কৃষক আমজাদ হোসেন লতিফ, মজিবুর রহমান নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম মিয়া, সমাজ সেবক খায়রুল আলম, কৃষক ফরিদ হোসেন, মোকবিল হোসেন, গণেশ চন্দ্র রায়, শাহাবুদ্দিন মিয়া, শাহজালাল মিয়া, মাসুদ রানা, আল মামুন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এ এলাকার মানুষ নিরীহ। স্থানীয় ভূমি দস্যুরা ভূয়া জাতীয় পরিচয় পত্র তৈরী করে সাধারণ মানুষের জমি ভূয়া দাতা সাজিয়ে দলিল করে জমি দখলের পায়তারা শুরু করেছে। ভূমিদস্যুরা মোটরসাইকেল যোগে এসে এলাকায় ত্রাস সৃষ্টি ভয়ভীতি দেখাচ্ছে।

বক্তরা আরো বলেন, ভূয়া দলিল সৃজনে সোনারগাঁও উপজেলা সাব রেজিষ্ট্রার, দলিল লিখক মহসিন মিয়া, সনাক্তকারী সজল ওরফে মনা জড়িত রয়েছে। তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধন কৃষকদের অভিযোগ, এ্যাম্পায়ার ল্যান্ড মার্ক নামের একটি কোম্পানি নাম পরিচয়হীন ভূয়া দাতা সাজিয়ে কৃষকের জমি ছাড়াও সরকারি সম্পত্তি দলিল করে নেয়। আমরা এ ভূয়া দলিল বাতিল দাবি করছি।

দলিল লিখক মহসিন মিয়া বলেন, দাতা গ্রহিতা আমাকে যে কাগজপত্র দেবেন। সেই কাগজপত্রের মূলে আমি দলিল সৃজন করে দিবো। এখানে কোন কাগজ ভূয়া সেটা যাচাই করা আমার দায়িত্বের মধ্যে পড়ে না।

এ্যাম্পায়ার ল্যান্ড মার্ক কোম্পানি লিমিটেডের তত্বাবধায়ক গোলজার হোসেন বলেন, আমরা জমির প্রকৃত মালিকের কাছ থেকে জমি কিনে নিয়েছি। তবে জমি সৃজন করার সময় যদি কোন দাগ ভুল হয়ে থাকে তার সমাধার করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD