1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

পৃথিবীর বুকেই চাঁদ বানাচ্ছে দুবাই

  • আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫৮ বার পঠিত

নিউজ ডেস্ক: দেশপ্রকাশ,

মানুষের চন্দ্রজয় হলেও তা নিয়ে যেন কল্পনার শেষ নেই। এখনও কবিতা থেকে শুরু করে বিভিন্ন উপমায় চাঁদই যেন মানুষের পছন্দ। সম্প্রতি চন্দ্রাভিযানের ৫০ বছর পূর্তি
উপলক্ষ্যে নাসা নতুন করে চাঁদে যান পাঠানোর প্রকল্প হাতে নিয়েছে। আর দুবাই কর্তৃপক্ষ তো চাঁদ তৈরির ঘোষণাই দিয়ে দিল।

অবিশ্বাস্য হলেও সত্যি। এবার পৃথিবীর বুকে চাঁদ নির্মাণ করবে দুবাই। দেশটিতে শীঘ্রই একটি বিশাল চাঁদ-আকৃতির রিসোর্ট তৈরি করার ঘোষণা দেওয়া হয়েছে যার নাম হবে ‘মুন দুবাই’ একটি কানাডিয়ান স্থাপত্য সংস্থা, মুন ওয়ার্ল্ড রিসোর্টস (এমডব্লিউআর) দুবাইয়ের স্থলভাগে অতিথিদের সাশ্রয়ী মূল্যের মহাকাশ পর্যটনের সুবিধা দেওয়ার জন্য রিসোর্টটি নির্মাণের প্রস্তাব করেছে।

এই বিলাসবহুল রিসোর্ট চন্দ্রপৃষ্ঠের ডিজাইনের আদলে বানানো হবে। যা নির্মাণ করতে সময় লাগবে ৪ বছর। এর সামগ্রিক উচ্চতা হবে ৭৩৫ ফুট। স্থাপত্য নির্মাণকারী প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘মুন দুবাই’ আমিরাতের অর্থনীতিতে আতিথেয়তা, বিনোদন, আকর্ষণ, শিক্ষা, প্রযুক্তি, পরিবেশ এবং মহাকাশ পর্যটনের মতো খাতে ভূমিকা রাখবে।

মুন ওয়ার্ল্ড রিসোর্টের প্রতিষ্ঠাতা স্যান্ড্রা জি ম্যাথিউস এবং মাইকেল আর হেন্ডারসন বলেন, মুন দুবাই সমগ্র মেনা অঞ্চলের মধ্যে সর্ববৃহৎ এবং সবচেয়ে সফল আধুনিক পর্যটন প্রকল্প হবে। এর বৈশ্বিক আবেদন, ব্র্যান্ড সচেতনতা এবং অনন্য একাধিক সমন্বিত অফারগুলির ভিত্তিতে দুবাইতে বার্ষিক পর্যটন দ্বিগুণ পরিমাণ বাড়াবে।

বিলাসবহুল এ রিসোর্টে আসা অতিথিরা একটি স্পা ব্যবস্থা নাইটক্লাব, ইভেন্ট সেন্টার, গ্লোবাল মিটিং প্লেস, লাউঞ্জ এবং একটি অভ্যন্তরীণ ‘মুন শাটল’ এর সুবিধা ভোগ করতে পারবে। হোটেলটি বিভিন্ন মহাকাশ সংস্থা এবং তাদের নিজ নিজ মহাকাশচারীদের জন্য একটি প্রশিক্ষণ প্ল্যাটফর্মের ব্যবস্থা করবে।

সংবাদমাধ্যম দ্য ন্যাশনাল জানিয়েছে, মুন দুবাই নির্মাণে ৫০০ কোটি মার্কিন ডলার। এখন পর্যন্ত, কোম্পানি লাইসেন্স সংগ্রহ করছে এবং সম্ভাব্য গ্রাহকদের কাছে চাঁদ প্রচারের জন্য রোড শো পরিকল্পনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park