1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী টাইগার মোমেন বাহিনীর হামলা, আটক ২ সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আনিসের শোডাউন ইঞ্জিনিয়ার মাসুমের জন্মদিনে সোনারগাঁ ছাত্রলীগের দোয়া মাহফিল সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী সামসুর বিশাল শোডাউন কেউ অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন : আইজিপি নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে চোখ উঠা বা ভাইরাল কনজাংটিভাইটিস হলে যা করবেন সোনারগাঁওয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এশিয়ান গ্রুপের মালিকের দখল বাণিজ্য, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন

  • আপডেট : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২২ বার পঠিত

নিউজ ডেস্ক : দেশপ্রকাশ, 

ব্রিটিশ সম্রাজ্যের সবচেয়ে দীর্ঘকালীন মুকুটধারী রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন।বৃহস্পতিবার রাতে স্কটল্যান্ডের বালমোরাল প্যালেসে ৯৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন তিনি। এরআগে, রানি চিকিৎসকদের নিবিড় তত্ত্ববধানে ছিলেন বলে জানানো হয় বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে।

রানির মৃত্যুর খবর সম্পর্কে বাকিংহাম প্যালেস জানায়, আজ বৃহস্পতিবার বিকেলে বালমোরাল প্যারেসে শান্তিপূর্ণভাবে মৃত্যুবরণ করেন রানি। আগামীকাল শুক্রবার সকালে রানির মরদেহ নিয়ে লন্ডনের উদ্দেশে যাত্রা করা হবে বলে জানানো হয় রাজ পরিবারের পক্ষ থেকে।

গতকাল প্রিভি কাউন্সিলের এক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়। এসময় তাকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়। তারপরই আজ রানির স্বাস্থ্যের অবনতির কথা জানায় বাকিংহাম প্যালেস।

মৃত্যুর আগে স্কটল্যান্ডের বালমোরাল প্যালেসে বিশ্রামে ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, রাণীর অসুস্থতা বেশ গুরুতর ছিলো, যা আগে কখনো দেখা যায়নি। সাধারণত বাকিংহাম প্যালেস রাজকীয় সদস্যদের স্বাস্থ্যের বিবরণ প্রকাশ করে না, যদি না তা বেশ গুরুত্বপূর্ণ হয়।

রানির মৃত্যুর পর যুক্তরাজ্য ও বেশ কয়েকটি দেশের রাজা হিসেবে তাৎক্ষণিকভাবে স্থলাভিষিক্ত হন দ্বিতীয় এলিজাবেথের জ্যেষ্ঠ পুত্র চার্লস।

রানির গুরুতর অসুস্থতার কথা জানার পরই এক টুইট বার্তায় সদ্য নির্বাচিত হওয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস উল্লেখ করেন, বাকিংহাম প্যালেসের এ খবরে গোটা দেশই বেশ উদ্বিগ্ন রয়েছে। আমার ও সমগ্র যুক্তরাজ্যের সকলের চিন্তা এখন রাণী ও তার পরিবারের সদস্যদের সঙ্গে রয়েছে।

রানির মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছে কানাডা। দেশটির গভর্নর জেনারেলের টুইটার হ্যান্ডেল থেকে শোক জানিয়ে বলা হয়, রানির মুত্যুতে কানাডিয়ানরা গভীরভাবে ব্যথিত।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD