1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী টাইগার মোমেন বাহিনীর হামলা, আটক ২ সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আনিসের শোডাউন ইঞ্জিনিয়ার মাসুমের জন্মদিনে সোনারগাঁ ছাত্রলীগের দোয়া মাহফিল সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী সামসুর বিশাল শোডাউন কেউ অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন : আইজিপি নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে চোখ উঠা বা ভাইরাল কনজাংটিভাইটিস হলে যা করবেন সোনারগাঁওয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এশিয়ান গ্রুপের মালিকের দখল বাণিজ্য, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

৫ মে পর্যন্ত ঢাকা কলেজ বন্ধ, বিকেলের মধ্যে হল ত্যাগের নির্দেশ

  • আপডেট : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৫৭ বার পঠিত

অনলাইন ডেস্কঃ-

ঢাকা কলেজের শিক্ষার্থী ও রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে চলমান সংষর্ষের ঘটনায় ঢাকা কলেজের সব আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার থেকে আগামী ৫ মে পর্যন্ত হল বন্ধ থাকবে। এছাড়া আজ বিকেলের মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নিউমার্কেট এলাকায় গতকাল সোমবার রাতে শুরু হওয়া এ সংঘর্ষ আড়াই ঘণ্টায় রণক্ষেত্রে পরিণত হয়। সেসময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে গেলেও সেখানে বিক্ষোভ করেন।

আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে ফের রণক্ষেত্রে পরিণত হয় নিউমার্কেট এলাকা। এ সময় কিছু শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসের বিপরীতের তেল পাম্পে অবস্থান নেন। ব্যবসায়ীরাও গাউসিয়া, ইস্টার্ন মল্লিকাসহ আশপাশের এলাকায় অবস্থান নেন।

রণক্ষেত্র নিউমার্কেট এলাকায় প্রথমে জলকামান নিয়ে নির্লিপ্ত অবস্থানে ছিল পুলিশ। বেলা ১টার দিকে থেকে জলকামান নিয়ে ঘটনাস্থলে আসতে দেখা যায়। এর প্রায় ৫০ মিনিট পর রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়তে শুরু করেছে তারা। একই সঙ্গে তাদের সঙ্গে এগোচ্ছে জলাকামান।

সে সময় আগুন জ্বালিয়ে টিয়ার গ্যাস থেকে বাঁচার চেষ্টা করেন সংঘর্ষকারীরা। একই সঙ্গে ইটপাটকেল, স্ট্যাম্প ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি রাজধানীর নিউমার্কেট ও তার আশপাশের ব্যবসায়ী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

এর আগেই সড়কের ডিভাইডারের ব্যারিকেট থেকে খুলে নেওয়া হয় লোহা শিক। তবে কে বা কারা খুলেছেন সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সংঘর্ষ সৃষ্টিকারীরা চড়াও হচ্ছেন গণমাধ্যমকর্মীদের ওপরও। ছাড় পায়নি অ্যাম্বুলেন্সও। ভেঙে দেওয়া হয়েছে অ্যাম্বুলেন্সের জানালার গ্লাস।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD