1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

আজ গায়ক খালিদ হাসান মিলুর ১৭তম মৃত্যুবার্ষিকী

  • আপডেট : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

বাংলা গানের আকাশে উজ্জল নক্ষত্র খালিদ হাসান মিলু। মঙ্গলবার (২৯ মার্চ) তার ১৭তম মৃত্যুবার্ষিকী। ২০০৫ সালের (২৯ মার্চ) আজকের এই দিনে মাত্র ৪৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন এই খ্যাতিমান গায়ক।

১৯৮০ সালে মাত্র বিশ বছর বয়সে খালিদ হাসান মিলু তার সংগীত ক্যারিয়ার শুরু করেন। তার প্রথম ‘ওগো প্রিয় বান্ধবী’ অ্যালবামের মাধ্যমে ব্যাপক আলোড়ন তৈরি করেছিলেন। অল্প সময়ে তিনি ১২টি অ্যালবাম প্রকাশ করেন।

তার উল্লেখযোগ্য অ্যালবামগুলো হচ্ছে- ওগো প্রিয় বান্ধবী, প্রতিশোধ নিও, নীলা, শেষ ভালোবাসা, আয়না, মানুষ, ইত্যাদি।

খালিদ হাসান মিলু কণ্ঠ দিয়েছেন প্রায় আড়াইশ’ চলচ্চিত্রের গানে। তারমধ্যে ‘যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’, ‘আমার মতো এত সুখী নয়তো কারো জীবন’, ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’, ‘কতদিন দেখিনা মায়ের মুখ’, ‘নীলা তুমি আবার এসো ফিরে’, ‘নিশিতে যাইও ফুলবনে’-এমন অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্রের গানে কন্ঠ দিয়েছেন তিনি।

‘হৃদয় থেকে হৃদয়’ চলচ্চিত্রে গানের জন্য ১৯৯৪ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান খালিদ হাসান মিলু। তার দুই পুত্র প্রতীক হাসান ও প্রীতম হাসানও হাঁটছেন বাবার দেখানো পথে। তারাও গান করে হয়েছেন জনপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park