1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

বারদী চেয়ারম্যান লায়ন বাবুল ক্ষমা পেয়ে স্বপদে বহাল

  • আপডেট : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলকে ক্ষমা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা পায় লায়ন বাবুল।

মঙ্গলবার (৮ মার্চ) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদলের স্বাক্ষরিত এক চিঠিতে লায়ন বাবুলকে ক্ষমা করে জেলা আওয়ামী লীগ। ১৩ মার্চ রবিবার এক চিঠিতে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

চিঠিতে বলা হয়, সম্প্রতি সোনারগাঁ উপজেলা বারদী ইউনিয়নের এক ধর্মীয় অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সভাপতি শেখ হাসিনা এমপি সম্পর্কে আপনার মনগড়া বক্তব্যের অভিযোগে সংগঠন ও গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা অনুযায়ী আপনাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। সাংবাদিক সম্মেলন করে আপনি অভিযোগের সত্যতা স্বীকার করে ও কারণ দর্শানোর নোটিশের লিখিত জবাব দাখিলের মাধ্যমে আপনার বক্তব্য প্রত্যাহার পূর্বক বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা এমপি এবং দেশ ও জাতির কাছে গভীরভাবে অনুতপ্ত হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। তৎসঙ্গে ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) জনাব মির্জা আজম এমপি মহোদয়ের নির্দেশে আদিষ্ট হয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ আপনার প্রেরিত লিখিত জবাব পর্যালোচনা করে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো এবং স্বপদে বহাল রাখার জন্য সাংগঠনিক নির্দেশনা সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে প্রদান করা হলো। ভবিষ্যতে সংগঠন বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে। এর আগে এক সভায় মাহবুবুর রহমান বাবুল বলেছিলেন, বারদী এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী আসলেও আমার অনুমতি লাগবে।

বাবুলের এমন মন্তব্যে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় লায়ন মাহবুবকে দল থেকে বহিষ্কারের দাবীও জানান জেলা আওয়ামী লীগের একাধিক নেতা। পরে বিষয়টি স্বীকার করে নিয়ে সংবাদ সম্মেলনে দেশ ও জাতি এবং আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের কাছে ক্ষমা চান লায়ন বাবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park