1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

সোনারগাঁও বিএনপিতে বিভক্তি

  • আপডেট : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ২৬১ বার পঠিত

 

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত’ একভাগের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও অন্যভাগের নেতৃত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ওয়াহেদ বিন ইমতিয়াজ বকুল।

সম্প্রতি সোনারগাঁ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই এ দ্বন্দ্ব শুরু হয়। পরে গত ১৮ ফেব্রুয়ারি উপজেলার ১০টি ইউনিয়নে আহ্বায়ক কমিটি গঠন করলে এ দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নেয়।

এ দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠনে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনে এ কমিটি প্রত্যাখ্যান করে বিভিন্ন ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেছেন উপজেলা ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিতরা। উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস্য সচিব মোশাররফ হোসেনের বিরুদ্ধে কমিটি গঠনে পক্ষপাতিত্বের অভিযোগ এনে কমিটিতে কাক্সিক্ষত পদ না পাওয়া বেশ কয়েকজন নেতা ইতোমধ্যে ইউনিয়ন কমিটি থেকে পদত্যাগ করেছেন। বর্তমানে কমিটি গঠনকে কেন্দ্র করে সোনারগাঁ বিএনপিতে বিরাজ করছে অস্থিরতা। স্থানীয় বিএনপি সূত্রে জানা যায়, আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে আছে আহ্বায়ক কমিটিতে থাকা তার আজ্ঞাবহ এবং ইউনিয়নে তার ঘোষণা করা কমিটির আজ্ঞাবহ নেতারা।

অন্য দিকে অধ্যাপক ওয়াহিদ ইমতিয়াজ বকুলের নেতৃত্বে আছে উপজেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদল, তাতীদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এই অংশটিকে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিমপন্থীরা ও সাবেক উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরপন্থীরা সমর্থন দিচ্ছে বলেও জানা যায়। এ বিষয়ে সোনারগাঁ উপজেলা বিএনপি ও ইউনিয়ন বিএনপির একাধিক নেতা জানান, আজহারুল ইসলাম মান্নান আহ্বায়ক হওয়ার পর পরই তার বলয়ের লোকজনকে নিয়ে সোনারগাঁওয়ের ১০টি ইউনিয়নে পকেট কমিটি করেছেন।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শাহ আলম মুকুল জানান, সোনারগাঁয়ে বিভিন্ন ইউনিয়নের বিএনপির যে কমিটিগুলো হয়েছে তা সঠিক নয়। সম্পূর্ণ বিতর্কিত। সোনারগাঁ থানা বিএনপির আহ্বায়ক কমিটির ১ নং সদস্য খন্দকার আবু জাফর জানান, যারা অসন্তুষ্ট রয়েছে তারাইতো এমনটা প্রচার করবে। এটাই স্বাভাবিক। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ওয়াহেদ বিন ইমতিয়াজ বকুল জানান, স্বজনপ্রীতি, আত্মীয়করণ ও পকেট কমিটি করার তৃণমূল বিএনপি ক্ষুব্ধ। তারা ন্যায়বিচার চায়।

সোনারগাঁ বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান বলেন, বিএনপি বৃহৎ রাজনৈতিক দল। এখানে অনেক নেতাকর্মী। তাই অনেক অভিযোগ অনুযোগ থাকাটা অস্বাভাবিক কিছু না। সবাইকে তো কমিটিতে স্থান দেয়া সম্ভব নয়। এটা নিয়ে আন্দোলন করার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park