1. admin@dailygrambangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

পল্লবী থানা পুলিশের উঠান বৈঠক

  • আপডেট : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪১ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

এক সময় গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লার বাড়ির উঠানে জারি-সারি-ভাটিয়ালি কিংবা বাউল গানের আসর বসত। মধ্যরাত পর্যন্ত চলত সে আসর। কৃষক, কামার-কুমারসহ সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নিত। সমাজের নানা জনহিতকর কাজের জন্য এলাকার মাতবররা তরুণদের নিয়ে উঠান বৈঠক করতেন। সময়ের বিবর্তন এবং আধুনিকতার ছোঁয়ায় সেসব দৃশ্য এখন তেমন চোখে পড়ে না। তবে হ্যাঁ, উঠান বৈঠক সম্পর্কে মানুষের ধারণায় আরও ব্যাপকতা এসেছে। আর বাংলাদেশ পুলিশের উদ্যোগে দেশের প্রতিটি থানা এলাকায় রূপ পাল্টে সেই উঠান বৈঠক এখন আরও জনপ্রিয় হয়ে উঠছে।

এলাকাভিত্তিক বিট পুলিশিং কার্যক্রম জোরদার করতে উঠান বৈঠক করেছে পল্লবী থানা পুলিশ। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি ২০২২) রাজধানীর পল্লবী থানা এলাকার মিরপুর ১০ নাম্বার এ ব্লকে বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে এলাকায় মাদক, কিশোর গ্যাং সহ সার্বিক নিরাপত্তার বাস্তব চিত্র স্থানীয় জনগণের কাছ থেকে সরাসরি শুনেন পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আরিফুল ইসলাম, পল্লবী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহ কামাল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আহাদ আলী ও ইন্সপেক্টর (অপ্স) উদয় কুমার মন্ড। এ সময় তারা থানা এলাকায় বসবাসরত সকল বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি আরও গুরুত্ব দিবেন বলে প্রতিশ্রুতি দেন।

এসআই সজিব খান ও এসআই কাউসার এর সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম মজুমদার।

উঠান বৈঠক অনুষ্ঠানে পল্লবী জোনের এডিসি আরিফুল ইসলাম বলেন, পল্লবী থানা এলাকায় কোন প্রকার মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাং সহ যেকোনো সমস্যা হলে থানার সহায়তা নিন। আর থানায় সহায়তা দিতে বিলম্ব বা কোন হয়রানির শিকার হলে এই বৈঠকে আমার মোবাইল নাম্বার বলে যাচ্ছি এই নাম্বারে কল করে সরাসরি আমাকে জানিয়ে দিবেন। আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিব। এলাকার সন্ত্রাস মাদক নির্মূল করতে হলে পুলিশের পাশাপাশি এলাকায় যারা বসবাস করেন সকলকে সহযোগিতা করতে হবে। তাহলে এই এলাকায় শান্তি ফিরিয়ে আনা সম্ভব।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাদ বলেন, এখনকার পুলিশ আর আগের মত নেই। আগে মামলাবাজ জিডি করতে থানায় গেলে অনেক বিড়ম্বনায় পড়তে হতো। এমনকি থানায় দালালদের দৌরাত্ম্য ছিল সেটিও এখন আর নেই। আপনার এলাকায় অনিয়ম-দুর্নীতি দেখামাত্রই পুলিশকে ইনফরমেশন দিয়ে সহযোগিতা করুন। আপনার নাম এবং পরিচয় গোপন থাকবে।

এছাড়া মিরপুর ১০ নাম্বার ঝুট পট্টি সহ বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এই বৈঠকে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD