1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার ঢাকা মহানগর দক্ষিণে ছাত্রলীগ উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে দুই ভাইয়ের নতুন পকেট কমিটি

  • আপডেট : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ২০৪ বার পঠিত
আলমগীর-চাঁদপুর:
চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার মোহন পুর ইউনিয়নের মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে কমেটি গঠণের নিয়ম নীতির তোয়াক্কা না করে পকেট কমিটি গঠণের অভিযোগ উঠেছে।
অভিভাবক  ও এলাকার লোকজনের কাছ থেকে এসব তথ্য পাওয়া গেছে। স্কুলের প্রধান শিক্ষক নাজমুল আলমের আপন জেঠাতো ভাই সভাপতি প্রার্থী মোনির হোসেন। দুই জনে মিলেমিশে এই নতুন পকেট কমেটি গঠন করেন । মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি শামছুল হক চৌধরী বাবুলের মৃত্যুতে পদটি শুন্য হয়।তখনি নতুন পকেট কমেটি গঠন করে । মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের নতুন পকেট কমেটি গঠনের কাজ প্রায় শেষ। তবে কমিটি গঠন নিয়ে গ্ৰামের সাধারণ লোকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। কমিটি গঠন নিয়ে ‘ইলেকশন না করে সিলেকশন’ করায় এ ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিলেকশনের কারণে স্কুলের অভিভাবকরা তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থআত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন এলাকার লোকজন, প্রধান শিক্ষক হওয়ার পর হতে আজও কোন কমিটির কাছে বিদ্যালয়ের হিসাব দেয়নেই। নিজের স্বেচ্ছাচারিতাকে প্রাধান্য দিয়ে একের পর এক অনিয়ম করছেন এই প্রধান শিক্ষক । তার এই অনিয়মের ফসল হলো চাচাতো ও জেঠাতো ভাইদের নতুন পকেট কমেটি । নাম প্রকাশে অন ইচ্ছুক অভিভাবক সদস্য বলেন কমিটি গঠন করেছেন তাদের অপছন্দের সভাপতি প্রার্থী দিয়েছেন বলে অভিযোগ করেছেন । স্কুলের অভিভাবক সদস্যরা সিলেকশন কমিটি গঠনের বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে জানানোর পরেও স্কুলের প্রধান শিক্ষক সবার অমতে এই কমিটি গঠন করে । এর  প্রভাব  স্কুলে পড়তে পারে বলেও মনে করছেন স্কুলের অভিভাবক সদস্যরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park