1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার ঢাকা মহানগর দক্ষিণে ছাত্রলীগ উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মাদ্রাসা বোর্ডের সহকারী পরিচালকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

  • আপডেট : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ১৭৮ বার পঠিত

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলার বারদী ইউনিয়নের বারদী নেছারিয়া ইসলামিয়া সিনিয়ার আলীম মাদ্রাসার অফিস সহকারী কাম কম্পিউটার, অফিস সহকারী এবং নৈশ্য প্রহরী পদে নিয়োগ পরীক্ষায় মাদ্রাসা বোর্ডের সহকারী পরিচালক (অর্থ) লুৎফর রহমানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে।

পদগুলোতে কর্মচারী নিয়োগে নিয়ম রক্ষার পরীক্ষায়  মাদ্রাসাটির শিক্ষকের মেয়ে এবং অপর দুটি পদে অধ্যক্ষের পছন্দের দুই প্রার্থীকে চূড়ান্ত করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) অত্র মাদ্রাসার শ্রেণি কক্ষে সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় আনন্দ টিভিসহ স্থানীয় একাধিক সাংবাদিক তথ্য সংগ্রহ করতে গেলে তাদেরকে পুলিশে দেওয়ার হুমকি প্রদান করেন মাদ্রাসা বোর্ডের সহকারী পরিচালক (অর্থ) লুৎফর রহমান।

মাদ্রাসাটির সভাপতি ও স্থানীয় যুবলীগ নেতার  যোগসাজশে মাদ্রাসা বোর্ডের এই কর্মকর্তা মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করলেও অন্য সব পরীক্ষার্থীরা আক্ষেপ করেন এবং পরীক্ষায় দুর্নীতির অভিযোগ তুলে ধরেন।

স্থানীয় সাংবাদিকরা অভিযোগের সত্যতা যাচাই করতে গেলে প্রশ্নের এক জবাবে অভিযুক্ত সরকারি এ কর্মকর্তা ক্ষুব্ধ হয়ে আনন্দ টিভির সোনারগাঁ প্রতিনিধি মাজহারুল ইসলাম, দৈনিক কালবেলার রুবেল মিয়া, ঢাকা টাইমস এর ইমরান হোসেন, দৈনিক গণকন্ঠ পত্রিকার আনিসুর রহমান সজিব ও বার্তা বাজারের শাহিন মিয়ার সাথে অশালীন আচরণ করেন এবং পুলিশের ভয় দেখিয়ে মামলার হুমকি প্রদান করেন। কিন্তু সাংবাদিকরা ওই কর্মকর্তার দুর্নীতি উদঘাটন করতে পিছু না হটে পরীক্ষার্থীদের সাথে কথা বলেন। পরীক্ষার্থীরা ফলাফল মানতে নারাজ এবং পুনরায় পরীক্ষা নেয়ার দাবী জানান।

তারা বলেন, মোটা অংকের টাকার বিনিময়ে আগেই নিয়োগ কনফার্ম করে রেখেছেন মাদ্রাসা কতৃপক্ষ। যাদেরকে নিয়োগ দেয়া হয়েছে তাদের শিক্ষাগত যোগতাও আমাদের চেয়ে কম, তাছাড়া তারা আমাদের চোখের সামনে নকল করছেন। আমরা প্রতিবাদ করলে আমাদেরকে বাহির থেকে তাদের লোকজন হুমকি প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park