1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার ঢাকা মহানগর দক্ষিণে ছাত্রলীগ উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

পূর্ব শত্রুতার জেরে জমি জবর দখলসহ নানা ধরনের অভিযোগ

  • আপডেট : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১৫৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধি:

পূর্ব শত্রুতার জেরে জমি জবর দখলসহ নানা অভিযোগ উঠেছে একই এলাকার মোঃ আব্দুল মালেক তার প্রতিপক্ষের বিরুদ্ধে। নানা অনিয়ম অভিযোগে জানান,হামলা-মামলা,

চাঁদা দাবি ও পরিকল্পিতভাবে নিজ মালিকানা জমি জবর দখলের পায়তারা করে আসছে নানা কলে-কৌশলে দীর্ঘদিন ধরে।

গত ২১জুলাই,২০২৩ সকাল ৮টায় জমিতে অনধিকার প্রবেশ করিয়া টিনসেড ঘরবাড়ী নির্মান কাজ শুরু করে।সাং- সুরাবাড়ী,কাশিমপুর থানা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ,গাজীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত বিবাদীরা হলেন,১/মোঃ আরফান গোপাল (৫০), ২। মোঃ জাহাঙ্গীর (৪৫), উভয় পিতা-মোঃ রহম উদ্দিন, মাতা-অজ্ঞাত, উভয় সাং- সুরাবাড়ী, ০৫নং ওয়ার্ড,৩। মোঃ ইদ্রিস মোল্লা (৪৫),পিতা- মৃত হোসেন মোল্লা, মাতা-অজ্ঞাত, সাং-বারেন্ডা, ০৩ন ওয়ার্ড,৪। মোঃ ওসমান (৫০), পিতা-অজ্ঞাত, মাতা-অজ্ঞাত, সাং-সুরাবাড়ী, ০৫নং ওয়ার্ড, সর্ব থানা- কাশিমপুর,গাজীপুর মহানগর সহ তাহাদের সহযোগী অজ্ঞাতনামা ১০/১২ জনের বিরুদ্ধে বাদী থানায় উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করে।

অভিযোগসূত্রে ভুক্তভোগী জানান,২০,০০,০০০/-(বিশ লক্ষ) টাকা চাঁদা দাবি। টাকা দিতে অস্বীকার করিলেবিবাদীগন বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান সহ নানা রকমের ক্ষয়ক্ষতি ও নানা অভিযোগে অভিযোগ করে।

ঘটনাক্রমে,সুরাবাড়ী মৌজাস্থিত সুরাবাড়ী সাকিনে সিএস-১০নং,এসএ-৩১নং,খতিয়ানভূক্ত এসএ-৩নং দাগে চালা জমি ৫৬ শতাংশ। ইহার কাতে ১২শতাংশ জমি আমি মালিক মালেকা বেগম। হেবা ঘোষনাপত্র,যাহার দলিল নং-২৪৫০০,তাং-২৪/০২/১১ ইং মূলে মালিক নিযুক্ত হইয়া সরকারী বিধি মোতাবেক জমাভাগ ও নামজারী,খাজনা খারিজ পরিশোধ করিয়া সীমানা নির্ধারন করতঃ শান্তি পূর্নভাবে ভোগদখল করিয়া আসিতেছে। উল্লেখিত বিবাদীরা বেশ কিছুদিন যাবৎ ধরিয়া আমাদের উক্ত জমি জবর দখলের পায়তারা করিতেছে।

বাদী অভিযোগে আরো জানায়, বিবাদীগন আমাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করে এবং বলে যে, তাহাদের চাঁদা দাবী অনুযায়ী নগদ টাকা না দিলে আমাদের উক্ত জমি জোরপূর্বক দখল করিয়া নিবে মর্মে হুমকি প্রদান করে। বিবাদীগণ পূর্ব শত্রুতার জের ধরিয়া পরিকল্পিতভাবে তাহাদের সহযোগী অজ্ঞাতনামা বিবাদীগণ সহ বেআইনী জনতাবদ্ধে,দেশীয় অস্ত্র সপ্নে সজ্জিত হইয়া ধারালো রামদা, চাপাতি,দা,লোহার রড,বাঁশের লাঠি সোটা নিয়া

সকাল ৮টায় আমাদের জমিতে অনধিকার প্রবেশ করিয়া টিনসেড ঘরবাড়ী নির্মান কাজ শুরু করে।
তখন আমার মাতা মালেকা বেগম (৬৫),বিবাদীদের নির্মান কাজে বাধা প্রদান করিলে বিবাদীরা উত্তেজিত হইয়া আমার মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ক্ষিপ্ত ও চড়াও হয়ে আমার মাকে এলোপাথারী মারপিট করিয়া আমার মায়ের শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। এ-সময় পার্শ্ববর্তী মোঃ সাগর,সাহাজউদ্দিন,মোসাঃ সাহারা আমার মাকে বাঁচানোর জন্য আগাইয়া গেলে বিবাদীরা তাহাদেরকেও এলোপাথারী মারপিট করে।

ভুক্তভোগী আরো দাবী করে,বিবাদীরা আরো বলে সম্পত্তি দখলে কোন বাধা বিঘ্নতা ঘটালে আমি ও আমার পরিবারের সদস্যেদের ভবিষ্যতে প্রয়োজনে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলিবে।

ভুক্তভোগী অসহায় নিরুপায় পরিবার ঘটনার বিষয়ে নিরাপত্তাহীনতা,ভয় আতংকে অনাকাঙ্ক্ষিত,অঘটন জীবনঝুঁকিতে আছে প্রতিনিয়ত। সঠিক তদন্ত ও বিচারের আকুল আাশায় ও দাবিতে আশেপাশের লোকজন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের জানিয়েছেন। সমাধানে থানায় অভিযোগ দায়ের প্রেক্ষিতে বর্ণিত বিষয়ে যথাযথ উপযুক্ত আইনগত ব্যবস্থা গ্রহনে যথাযথ কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট মহলের সুদৃষ্টি কামনা ও হস্তক্ষেপ ও সাংবাদিকদের সহযোগিতা হস্তক্ষেপে উপযুক্ত সমাধান আশা করছেন ভুক্তভোগী পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park