1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়ায় পেঁয়াজগাছের সাথে শত্রুতা সোনারগাঁয়ে পারভেজ হত্যাকান্ডের প্রধান আসামীসহ দুইজন গ্রেপ্তার সোনারগাঁয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ বেড়ায় আওয়ামী লীগের মিছিলে বিএনপির হামলা উভয় পক্ষের আহত ২০ সোনারগাঁও সরকারি কলেজের হিসাব রক্ষকে উপর সন্ত্রাসী হামলা ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও উপজেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন – এমপি আব্দুল্লাহ আল কায়সার ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিল্লাল হোসেন বেপার সোনারগাঁয়ে ভূমিদস্যু সাদেক বাহিনীর তান্ডব! দু’দিনের ব্যবধানে থানায় ৪ অভিযোগ নির্বাচনী এলাকায় ডেপুটি স্পিকার টুকু’কে বিশাল সংবর্ধনা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বহুদূর এগিয়ে নিয়ে গেছেন, হুইপ স্বপন

  • আপডেট : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৪১ বার পঠিত

মোঃ শহিদুল ইসলাম, বিশেষ প্রতিনিধি:

চট্টগ্রামের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বহুদূর এগিয়ে নিয়ে গেছেন,
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ যে সাংগঠনিক ভিত্তিতে শক্তিশালী হয়েছে, এটার প্রাপ্য মর্যাদা অবশ্যই দলীয় সভাপতি মূল্যায়ন করবে। এক্ষেত্রে কোন নেতৃত্বের দলাদলী ও প্রতিদ্বন্দিতার অবকাশ নেই।

যারা যোগ্য তারাই পদ পদবীতে আসবে। এদেশের শুভ শক্তি আওয়ামী লীগ সকল অশুভ শক্তিকে ৭১ এর মতই প্রতিহত করবে।

আজ রোববার (২৫ জুন) চট্রগ্রাম নগরীর ইপিজেড থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন রেউনবো কমিউনিটি সেন্টারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

৭১ সালে আমাদের সঙ্গে মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল তারাই আমাদের শত্রু হয়ে উঠেছে জানিয়ে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের নামে যে মুরুব্বি দেশ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে তাদের দেশে তা আছে কি? তাদের কিছু এদেশীয় এজেন্ড।

এই পরিস্থিতিতে আবার আরেকটি ৭১ সৃষ্টির জানান দেওয়া হচ্ছে, যাদেরকে আমরা ৭১ পরবর্তী সময়ে আঘাত হানতে পারিনি, তাদেরকে এবারই পাল্টা আঘাত দিতে হবে। তাহলেই অসমাপ্ত মুক্তিযুদ্ধ সম্পন্ন হবে।

উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আমাদেরকে সাংগঠনিক শৃঙ্খলা রক্ষা করে তৃণমূল স্তর থেকেই নেতৃত্ব তুলে এনে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নেব। আমাদের সামনে প্রতিক্রিয়াশীলতা দুর্যোগের ঘনকোটা। তা মোকাবেলার জন্য এখন থেকেই ঘরে ঘরে দূর্গ গড়ে তুলতে হবে। আমরা নিজেদের মধ্যে হানাহানি ও কাদা ছোঁড়াছুড়ি না করে শত্রুকে চিহ্নিত করি। এই শত্রু যদি দলের ভিতরে ঢুকে থাকে তাহলে তাদেরকে খুঁজে বের করতে হবে। এই কাজটা তৃণমূল স্তর থেকে করতে হবে। কারণ আগামী দিনগুলো কঠিন দিন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, খুব বেশি করে আত্মতুষ্টির প্রয়োজন নেই। আমাদের নেত্রী শেখ হাসিনা এদেশের জনগণের ভাগ্য পরিবর্তন করেছে। একটি গরীব দেশ এখন উন্নয়নশীল দেশ। এই অর্জনকে যারা ধাক্কা দিতে চায় বা অস্বীকার করতে চায় তারা পরাজিত ৭১ এর প্রতিপক্ষ অপশক্তি। এদের বিরুদ্ধেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যে সাংগঠনিক শক্তি ও ক্ষমতা তাকে কাজে লাগিয়ে ঘরে ঘরে দূর্গ গড়ে তুলতে হবে। বর্তমান সরকার যেসকল জনগণকে নানাভাবে সুবিধা ও সহযোগীতা করেছেন তাদেরকে দলের কাছাকাছি টানতে হবে। তাহলে স্থানীয় নেতৃত্বের সবচেয়ে বড় সফলতা হবে। এই কাজটুকু প্রত্যেককেই রাজনৈতিক দায়বদ্ধতা থেকে করতে হবে।

ইপিজেড থানা আওয়ামী লীগের আহ্বায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, এম.এ লতিফ এমপি, কার্যনির্বাহী সদস্য কামরুন হাসান বুলু, হাজী রোটারিয়ান মো. ইলিয়াছ, আবু তাহের, হাজী মোঃ আসলাম হোসেন, হাজী জিয়াউল হক সুমন, ফরিদ আহমদ বাবর, অ্যাডভোকেট শামসুল আলম, মো. সেলিম আফজল ও শারমিন সুলতানা ফারুক প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলরদের সমর্থন ও সর্বসম্মতিক্রমে সুলতান নাছির উদ্দীনকে সভাপতি ও সেলিম আফজলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park