1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব আগামীকাল শুরু

  • আপডেট : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদীতে আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে উপমহাদেশের অন্যতম আধ্যাত্মিক গুরু ও হিন্দু সম্প্রদায়ের মহাপুরুষ লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তিরোধান উৎসব।

এ উপলক্ষে বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে তিন দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিরোধান উৎসবে অংশ নিতে এরই মধ্যে ভারত, নেপাল, ভুটান, ও শ্রীলঙ্কা থেকে বিপুলসংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে এসে পৌঁছেছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েক লাখ লোকনাথ ভক্তের পদচারণায় মুখর হয়ে উঠেছে আশ্রম এলাকা। এদিকে তীরোধান উৎসব উপলক্ষে সোনারগাঁ উপজেলা প্রশাসন ওই এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।

তাছাড়া লোকনাথ ভক্তদের চলাচল নির্বিঘে করতে ওই এলাকার শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ফলে প্রশাসনের প্রতি সন্তুষ্টি জ্ঞাপন করেছেন আশ্রম কর্তৃপক্ষ। উৎসব উদযাপন উপলক্ষে আশ্রম কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন। আশ্রমের মন্দির, তীর্থ নিবাসসহ আশ্রম এলাকা সাজানো হয়েছে রঙ বেরঙের বর্ণাঢ্য সাজে। বিভিন্ন ফুল ও আলোয় সাজানো হয়েছে আশ্রমের চারপাশ।

সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম জানান, লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে আসা ভক্তদের নিরাপত্তায় পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। আশ্রম এলাকায় পুলিশ, র‌্যাব, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন শতাধিক সদস্য নিরাপ্তায় থাকবেন। এছাড়াও বারদী এলাকায় সিসি টিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রনে আনার আপ্রাণ চেষ্টায় থাকবে।

জানা যায়, লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে মেলাকে কেন্দ্র করে বারদী এলাকায় আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় কোন প্রকার মেলা বা দোকান পাট বসার অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন। বর্তমান চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল প্রশাসনের সিদ্ধান্ত বাস্তবায়ন্ সমর্থন করায় সাবেক চেয়ারম্যান জহিরুল হকের সমর্থক নকিব নামের এক যুবক মাহবুবুর রহমান বাবুলকে লাঞ্ছিত (চটাঘাত) করার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হওয়ার আশংঙ্কা করছে এলাকাবাসী। তবে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে কঠোর হুশিয়ারী দেওয়া হয়েছে। তবে এ ঘটনায় নকিবকে গ্রেপ্তারের দাবি করেছেন বাবুল সমর্থকরা।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. রেজওয়ান উল ইসলাম জানান, লোকনাথ ভক্তদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ বছর অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে আশ্রম এলাকায় কোন প্রকার দোকানপাট বসার কোন অনুমতি দেওয়া হয়নি। যে কোন পরিস্থিতি নিয়স্ত্রনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park