1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

তিতাসের ধারাবাহিক নাটক “গ্যাস লাইন কর্তন ও সংযোগ”

  • আপডেট : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় পৃথক তিনটি স্থানে অভিযান চালিয়ে প্রায় ৬ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। ফের আর্থিক বানিজ্যে এ যেন তাদের ধারাবাহিক নাটক “গ্যাস লাইন কর্তন ও সংযোগ”।

উপজেলার পিরোজপুর, মোগরাপাড়া ও সনমান্দী ইউনিয়নের ১৫টি গ্রামে এ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় অভিযানকারী দল অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত ১৫ কিলোমিটার পাইপলাইন ও রাইজার জব্দ করে। এমন অভিযানের খবরে পুরো সোনারগাঁসহ নারায়ণগঞ্জে সাধুবাদের পরিবর্তে ধিক্কার উঠেছে তিতাসের বিরুদ্ধে ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণদের মাথার উপর দায়দায়িত্ব চাপিয়ে দিয়ে তিতাসের অসাধু চক্র প্রতিমাসেই এমন কর্তন, সংযোগ নাটক মঞ্চায়ন করায় সমালোচনার ঝড় উঠেছে সর্বত্র ।

প্রতিমাসে জ্বালানী মন্ত্রণালয়ের নির্ধারণ করা লক্ষমাত্রা (টার্গেট ফিলাপ) পূরণ করতেই এমন নাটক মঞ্চায়ন করতে হয় তিতাসের অসাধু এই চক্রের। প্রতি মাসে তিতাসের কর্মকর্তা কর্মচারীদের পিছনে সরকারী কোটি কোটি টাকার রাজস্ব ব্যয় করে বেতন ভাতা দেয়ায় সরকারের কোন কাজ করছে এই দপ্তর?  এমন জবাবদিহিতা থেকে নিজেদের রক্ষা করতেই এই নাটক মঞ্চায়ন করতে হচ্ছে বলেও দাবী করেছে তিতাস কর্মকর্তাদের নির্ভরশীল সূত্র।

সূত্রটি জানায়, সোনারগাঁ, রূপগঞ্জ,  আড়াইহাজার,  মুন্সীগঞ্জের গজারিয়ায় এতো অবৈধ তিতাসের সংযোগ রয়েছে তা কি এই অঞ্চলের দায়িত্বে থাকা কর্মকর্তারা আগে থেকেই জানতেন না? বছরের পর বছর অবৈধ সংযোগ দিয়ে সরকারের কোটি কোটি টাকার রাজস্ব চুরি হচ্ছে তা কি জানতেন না এই অভিযানে আসা কর্মকর্তারা?  তাহলে এতো দিন কি করেছে তিতাসের দায়িত্বরত কর্মকর্তারা ? আর এখন নিজেদের অপকর্ম ঢাকতে ক্যামেরাম্যান ডেকে এনে টাকা দিয়ে গণমাধ্যমের কিছু অসাধুদের মাধ্যমে রাজ্য জয় করার মতো বাদ্য-বাজনা বাজাচ্ছে তিতাসের অসাধুরা। এই নাটক বন্ধ করার জন্য সঠিক তদন্ত করে অসাধু কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে নারায়ণগঞ্জে অন্তত শতশত কোটি টাকার তিতাস গ্যাস চুরি বন্ধ হবে ।

জানা যায়, প্রতি মাসের ন্যয় এবারো ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহীম এর উপস্থিতিতে তিতাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন  করতে অভিযান চালায় তিতাসের সেই চিহ্নিত চক্র। যাদের বিরুদ্ধে কথিত বিশেষ পেশার নামধারীদের টাকার বিনিময়ে ভাড়ায় এনে সংবাদ প্রকাশের নামে নাটক মঞ্চায়নের অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার তিতাসের অভিযানের সময় উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস মেঘনাঘাট অঞ্চলের ব্যবস্থাপক মনিরুজ্জামান, সোনারগাঁ থানার পরিদর্শক মাহফুজুর রহমান, প্রকৌশলী তৌফিকুর রহমানসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য। অভিযানে নেতৃত্ব দেন তিতাস গ্যাস সোনারগাঁ বিপণন কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক সুরুজ আলম। এই সুরুজ মিয়ার অপকর্ম নিয়ে ব্যপক সমালোচনা রয়েছে খোদ তিতাস কর্মকর্তাদের মাঝেই ।

অভিযানের পর তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড  ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের সোনারগাঁ বিপণন কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক সুরুজ আলম জানান, উপজেলার তিনটি ইউনিয়নের ১৫টি গ্রামের প্রায় ৬ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park