1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা ও সাবেক নৌবাহিনীর অফিসারের জমি দখলের অভিযোগ

  • আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩
  • ১৮৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসারের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের চরসফিকা এলাকার মো.নুর ইসলাম একই ইউনিয়নের বাড়িচিনিশ এলাকার মির কবির, আলমগীর হোসেন, রাশেদ মিয়া, মো:কালামসহ কয়েকজন সোনারগাঁ পৌরসভার জোড়পূর্বক বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসার আলী আকবর প্রধানের ৫১৮ শতাংশ জমি দখলের চেষ্টা করেন।

এ ব্যাপারে রোববার (৭ই মে) ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধানের ছেলে আনিসুর রহমান সোনারগাঁ থানায় একটি লিখিত লিখিত অভিযোগ করেন।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের নারায়ণদীয়া মৌজার আর এস ২,৩,৪,৭,৮,৯,১০,১১,১২,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,১৯,২০,২১,২২,,২৩,২৪ নং দাগে ৫১৮ শতাংশ জমি বিবাদী নজরুল ইসলামের মায়ের থেকে ক্রয় করে দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ দখল করে আসছে মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান। অভিযোগপত্র থেকে আরো জানা যায় বিবাদী নুর ইসলাম পূর্বে এই জমি নিজের বলে দাবী করে একটি দেওয়ানি মামলা করে যার ফলাফল না পেয়ে ২০২০ সালে ১৪ই সেপ্টেম্বর আপোষে মিমাংসা করে মামলা তুলে নেয়। হঠাৎ গত রোববার (৭ ই মে) বিকেলে নুর ইসলাম সহ আরো কয়েকজন মালিক দাবী করে ৪০/৫০ অজ্ঞাত সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে জোড়পূর্বক তাদের জমিতে সাইনবোর্ড লাগিয়ে তাদেরকে গুম ও প্রাণনাশের হুমকি প্রদান করে। হুমকি প্রদানকারীরা প্রভাবশালী হওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারটি অসহায় হয়ে বিচারের দাবীতে হন্যে হয়ে ঘুরছেন।

বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনা স্বাধীন দেশে আমার মতো মুক্তিযোদ্ধারা আজ অসহায়। আমার সারা জীবনের অর্জিত অর্থ দিয়ে এই জমিটি ক্রয় করেছি যা আমি দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ করে আসছি। আমি আমার সম্পত্তি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত মো. নূর ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা এ সম্পত্তি ক্রয় সূত্রে মালিক হয়ে সাইনবোর্ড সাঁটিয়েছি।

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মো আহসান উল্লাহ বলেন, অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত চলছে। উভয় পক্ষকেই তাদের জমির কাগজপত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park