1. admin@dailygrambangla.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে বাবু’র হেলিকপ্টার প্রতীকের গণজোয়ার হুমকি ধমকি ও রক্তচক্ষুকে আমরা ভয় পাইনা: মাকসুদ হোসেন সাংবাদিকের বাড়িতে মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাং এর হামলা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার ঢাকা মহানগর দক্ষিণে ছাত্রলীগ উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক- হলেন সোনারগাঁয়ের আবু কাওসার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত

আমতলীতে ভুমি জরিপের অনিয়ম বন্ধের দাবীতে মানববন্ধন

  • আপডেট : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ২৫৪ বার পঠিত

মোঃ ইমরান হোসাইন-আমতলী,বরগুনা:

বরগুনার আমতলীতে ভূমি জরিপে অনিয়ম বন্ধের দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।
শনিবার সকাল ১১ টায় আমতলী সদর ইউনিয়নের আকন বাড়ি বাজারে মানববন্ধন করেন ভুক্তভোগী ৫২ নং উত্তর টিয়াখালী মৌজাবাসী।
মানববন্ধনে বক্তব্য রাখেন , ইউপি সদস্য জালাল উদ্দিন খান,আলতাফ হোসেন হাওলাদার, মো. ফিরোজ, মো. ফেরদাউস আকন, আমিনুল ইসলাম মৃধা. আব্দুস সোবহান শরীফ, মোঃ দেলোয়ার আকন, মোঃ মাজেদ মৃধা, অধ্যাপক গাজী মোঃ রুহুল আমিন ,আব্দুল মজিদ ফকির, আব্দুল খালেক হাওলাদার, মোঃ জহিরুল ইসলাম হাওলাদার প্রমুখ।মানববন্ধনে টিয়াখালী মৌজার পাঁচ শতাধিক ভুমি মালিকসহ ভুক্তভোগিরা অংশগ্রহন করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার ৫২ নং উত্তর টিয়াখালী মৌজায় সাবেক ( এস এ ) খতিয়ানগুলোতে ও ১ টি দাগ হইতে বর্তমান বিএস জরিপে বহু খতিয়ান ও দাগ তৈরি করা হয়েছে । এতে ভূমি মালিকদের বি এস জরিপে বহুবিধ ব্যঘাত ঘটছে।তাতে খতিয়ান ও দাগে মূল মালিকদের ভূমি পূর্বের চেয়ে অনেক কম দেখা যায়। যাহার ফলে ভূমির মালিকগন,সঠিক হিসাব পাচ্ছেনা।বহুবিধ দাগ ও খতিয়ান সৃষ্টির কারনে মাঠ জরিপ তালাশিতে ভূমি মালিকদের বহু হয়রানি ও বিপাকের স্বীকার হতে হচ্ছে। ভুক্তভোগিরা অবিলম্বে ভুমি জরিপের এসব অনিয়ম বন্দের দাবী জানিযেছেন।
এ ব্যাপারে আমতলী সহকারী সেটেল্টমেন্ট অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, অভিযোগ পেলে বিষযটি ক্ষতিয়ে দেখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park