1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাঁচুরিয়া দাখিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন পাবনায় ব্যবসায়ী মাহবুব আলমের উপর হামলায় গ্রেফতার-২

বেড়ায় ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ ইউপি সদস্যর বিরুদ্ধে

  • আপডেট : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ৭৫৮ বার পঠিত

হৃদয় হোসাইন-বেড়া প্রতিনিধি:

পাবনা জেলার বেড়া উপজেলা চাকলা ইউনিয়নে হতদরিদ্রদের জন্য নেয়া চল্লিশ(৪০) দিনের কর্মসূচিতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।অতি দরিদ্রদের জন্য নেয়া কর্মসংস্থান কর্মসূচিতে চাকলা ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য মোঃ আলমগীর হোসেন মনগড়া শ্রমিকদের নামের তালিকা করে এ দুর্নীতি করছে।প্রকল্পের শ্রমজীবীর অতিদরিদ্র-দুস্থদের তালিকায় রয়েছে সুস্থ-সচ্ছলদের নাম।রয়েছে ইউপি সদস্যর এর মনগড়া ভুয়া নাম মোবাইল নম্বর।একজন শ্রমিক প্রতিদিন কাজের পারিশ্রমিক হিসেবে ৪শ’ টাকা হারে মোট ৪০ দিন কাজ করে এ প্রকল্পের একজন শ্রমিক এর পারিশ্রমিক মোট ১৬ হাজার টাকা। ইউপি সদস্য আলমগীর হোসেন,কাজ না করিয়ে টাকা উত্তোলন এর উদ্দেশ্যে জিকরুল হোসেন নামের এক ব্যাক্তির নাম,মোবাইল নম্বর ভোটার কার্ড ব্যাবহার করে তালিকায় নাম দিয়ে টাকা উত্তোলন করেন। অভিযোগ করে জিকরুল নিজেই বলেন,৪০ দিনের কর্মসূচির কাজে আমার নাম দিয়েছে ভোটার কার্ড মোবাইল নম্বর দিয়েছি,কাজ করিনি।মেম্বার বলছে যে কাজে নাম দিয়েছি,তোর কাজ করা লাগবে না।অর্ধেক টাকা তোকে দেবো।বললাম আমি গরীব মানুষ কাজ না করেই যদি অর্ধেক টাকা দেন উপকার হয়।দুইবার টাকা তুলছে।যারা যারা কাজ করছে ওরা বললো দুইবার টাকা তুলছি আমরা ১৬ হাজার টাকা।মেম্বার কে বললাম ভাই ওরা দুইবার টাকা তুলছে আমার টাকা কোথায়।মেম্বার বললো তোকে শেষবার দিবো।ওদের বললাম ওরা বললো ৪০ দিনের কাজ তো শেষ,শেষবার আবার কবে দিবে।মেম্বার আমার নাম দিয়ে টাকা তুলে নিচ্ছে। স্থানীয় কয়েক জন আমার ভাই সহ রাতে বসছিলাম বললো টাকা দিবে।

চাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস আলী সরদার বলেন,বিষয় টা আমার জানা ছিলো না। তার সাথে কথা বলে দেখি ঘটনা কতখানি সত্য।না জেনে কোনো মন্তব্য করা যাবে না।

ইউপি সদস্য আলমগীর হোসেন,সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন,জিকরুল এর নাম দেওয়া হয়েছে ও কাজ করছে।আগের কাজ এর টাকাই অনেকে পায়নি।আগের কাজের মাত্র ৭০ জন টাকা পেয়েছে।অফিস থেকে টাকা দেয় না।ধারদেনা করে জীবন যাপন করছে মানুষ।এ করুণ ইতিহাসের কথা শুনলে চোখে পানি চলে আসে।আপনারা অফিসে আসেন তদন্ত করে দেখেন।

বেড়া উপজেলা নিবার্হী অফিসার বলেন,এ বিষয় নাম ঠিকানা নোট করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park