1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

জিন্নাহ-জাহাঙ্গীরের মতো হাইব্রিডদের কারণে আমরা ত্যাগী নেতারা লাঞ্ছিত: সাবেক ছাত্রলীগ নেতা খোকন

  • আপডেট : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২২২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে সাবেক ছাত্রলীগ নেতা মোঃ জহিরুল ইসলাম খোকনকে ধাক্কা দিয়ে মঞ্চ থেকে জোর পূর্বক নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে।
গত ২৮ জানুয়ারি শনিবার বিকেলে সনমান্দি ইউনিয়নের সোনার-বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বক্তব্য দেওয়ার সময় পিছন থেকে ওই ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ নিজেই সাবেক ওই ছাত্রলীগ নেতাকে ধাক্কাতে থাকে এমন দৃশ্য ভিডিওতে দেখা যায়। পরে জাহিদ হাসান জিন্নাহ’র ভাগিনা তরিকুল ও বেশ কয়েকজন নেতাকর্মী জোরপূর্বক তাকে ধাক্কাধাক্কি করে মঞ্চ থেকে নামানোর চেষ্টা করে। এমন ভিডিও স্থানীয় সাংবাদিকদের ক্যামেরায় বন্দী হলে ফেসবুকে ভাইরাল হওয়ার পর বেশ কয়েকটি অনলাইন পোর্টালে সংবাদ প্রচার হয়।
এ বিষয়ে সাবেক ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক দাবী করে মোঃ জহিরুল ইসলাম খোকন বলেন, আমি যখন থেকে রাজনীতি করি তখন জিন্নাহ-জাহাঙ্গীরদের কোন নামগন্ধই ছিলোনা। তারা টাকার জোরে রাজনীতিতে টিকে আছে। সনমান্দি ইউনিয়নে তাদের জনসমর্থন একেবারেই শুন্যের কোঠায়। তাদের মতো হাইব্রিডদের কারনে আমরা বিরোধী দলের কিল খেয়েছি এখন সরকারি দলে থেকেও কিল খাই। তাদের মতো হাইব্রিডদের কারনে আমরা ত্যাগী নেতারা আজ লাঞ্চিত।
সাবেক এই ছাত্রলীগ নেতা বলেন, সম্মেলনের দিন সোনার বাংলা স্কুলের প্যান্ডেলে জিন্নাহ-জাহাঙ্গীররা অন্য কোন নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন লাগাতে দেয়নি। সনমান্দি ইউনিয়নে তাদের মতো হাইব্রিড নেতাদের কারনে ত্যাগী ও কারা-নির্যাতিত নেতারা এখন লাঞ্চিত হয়। অতীতে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের দুই ভাইয়ের চেয়ে অনেক বেশি যোগ্যতা সম্পন্ন ছিলো। তারা আমাকে প্রতিদ্ব›দ্বী মনে করে, কারন আমার যোগ্যতা তাদের চেয়ে অনেক বেশি।
আগামী দিনে চেয়ারম্যান জিন্নাহ ও তার ভাই জাহাঙ্গীর সিআইপি’র সাথে ঐক্য বন্ধ হয়ে রাজনীতি করবেন কিনা জানতে চাইলে এই নেতা বলেন, তাদের মতো হাইব্রিডদের সাথে রাজনীতি করার প্রশ্নই আসেনা, দল যে সিদ্ধান্ত দেবে আমি আমার-মতো করেই আওয়ামীলীগের রাজনীতি করবো। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে নিঃস্বার্থ ভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমৃত্যু আওয়ামীলীগের সাথে রাজপথে থাকবো ইনশাআল্লাহ।
স্টেজে অপমানিত হয়ে উপজেলা আওয়ামীলীগের প্রেসিডেন্ট সেক্রেটারিকে জানিয়েছেন কিনা এবিষয়ে তিনি বলেন, তারা সম্মেলনের পরে ব্যস্ত রয়েছেন। বিষয়টি নিয়ে উর্ধতন নেতাদের সাথে কথা বলবো। আবশ্যই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি সনমান্দিতে প্রার্থী হবো জানিয়ে তিনি বলেন, হাইব্রিডদের মুখুশ খুলে দিয়ে আমরা ত্যাগীরাই একদিন নেতৃত্ব দেবো।
এবিষয়ে জানতে চাইলে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ বলেন, সম্মেলনে এমন ঘটনা ঘটতেই পারে! আপনারা কি এমন সাংবাদিক হয়ে গেছেন যে, নিউজ করতে হবে? তিনি সোনারগাঁয়ে সকল সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করে ক্রোধে বলেন, আপনারা বড়বড় সাংবাদিক হয়ে গেছেন? সম্মেলনের দিন ৭০ জন সাংবাদিক এসে দের লাখ টাকা নিয়ে গেছেন সেটা লেখেন! শুধু তাই নয়, চেয়ারম্যান জিন্নাহ এর আগেও বক্তব্য নিতে গেলে গণমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচরণ করেছেন।
এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার বলেন, সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে মঞ্চ ধাক্কাধাক্কির বিষয়ে আমি কিছু জানিনা, তাছাড়া যার সাথে এমন ঘটনা ঘটেছে তিনিও আমাকে কিছু জানায়নি।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভূইয়া বলেন, কি ব্যপারে সাবেক ছাত্রলীগ নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়েছে এবিষয়ে আমি কিছুই জানিনা। কেউ আমাকে এমন কোন অভিযোগও করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park