1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাঁচুরিয়া দাখিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন পাবনায় ব্যবসায়ী মাহবুব আলমের উপর হামলায় গ্রেফতার-২

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন আনিস

  • আপডেট : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ১২৪ বার পঠিত

নিউজ ডেস্ক:

১০ই জানুয়ারি স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙ্গালীর স্বপ্নদ্রষ্টা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

এ দিবস উপলক্ষে এক বিবৃতিতে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আসিফ আহমেদ আনিস জানান’ ‘১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু ফিরে আসেন তাঁর স্বপ্নের স্বাধীন দেশে। সেদিন বঙ্গবন্ধুকে বরণ করতে লাখো মানুষের ঢল নামে বিমানবন্দরে। স্বাধীনতার পর একটি যুদ্ধবিধ্বস্ত দেশ পূণর্গঠনে বঙ্গবন্ধু এবং তাঁর নেতৃত্বাধীন আ’লীগ সরকার নানাবিধ বাধাবিপত্তির সম্মুখিন হয়। পাক বাহিনীর হামলায় যাতায়াত ব্যবস্থা এবং শিল্প কারখানাগুলো পুরোপুরি ধবংস হয়ে যায়। স্কুল, কলেজ ও খাদ্য গুদাম গুলো সম্পূর্ণরূপে পুড়ে যায়। তিনি দেশের অর্থনীতিকে চাঙ্গা করা এবং জাতীয় ঐক্য গঠনের স্বপ্ন দেখেছিলেন যার ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমে আসে এবং দেশে ফিরে আসে রাজনৈতিক স্থিতিশীলতা।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার এবং সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ভাইয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধাঞ্জলি জানাচ্ছি ও আল্লাহ যেন তাঁকে জান্নাত বাসী করেন সেই দোয়া করছি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park