1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাঁচুরিয়া দাখিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন পাবনায় ব্যবসায়ী মাহবুব আলমের উপর হামলায় গ্রেফতার-২

সোনারগাঁয়ে ১৪টি শিল্পপ্রতিষ্ঠানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২০২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত মেঘনা ইণ্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে মেঘনা গ্রুপের সাতটি ও বিদেশী বিনিয়োগকৃত সাতটিসহ মোট ১৪টি শিল্পপ্রতিষ্ঠানের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষ্যে সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চলে এসব শিল্পপ্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়।

ইন্ড্রাস্ট্রিগুলো হলো মেঘনা পিভিসি লিমিটেড, মেঘনা ফয়েল প্যাকেজিং, সোনারগাঁও সোলার এনার্জি, মেঘনা বাল্ক ব্যাগ ইন্ড্রাস্ট্রিজের বাণিজ্যিক উৎপাদনের এবং কুমিল্লা ইকোনমিক জোনের মেঘনা গ্লাস ইন্ড্রাস্ট্রিজ, মেঘনা রি রোলিং মিলসের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এছাড়া মেঘনা ইন্ড্রাস্ট্রিয়াল ইকোনমিক জোনে স্থাপিত সাতটি বিদেশী বিনিয়োগকৃত ইন্ড্রাস্ট্রিজের বাণিজ্যিক উৎপাদনের উদ্বোধন করেন।

মেঘনা ইন্ড্রাস্ট্রিয়াল ইকোনমিক জোন সূত্রে জানা যায়, সাতটি নতুন শিল্প প্রতিষ্ঠানে ৪৭০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। এছাড়া বিদেশী বিনিয়োগ এসেছে ১১০ মিলিয়ন মার্কিন ডলার। এরইমধ্যে ইকনোমিক জোনে নয় হাজার পাঁচ শ‘লোকের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। এই অর্থনৈতিক অঞ্চল থেকে ভারত নেপাল, অস্ট্রেলিয়া, জার্মানি, মায়ানমার, কোরিয়া, ফ্রান্স, ইতালি, কানাডা, স্পেন, নেদারল্যান্ডসহ বিভিন্ন দেশে প্রায় ৯৬ কোটি মার্কিন ডলার পণ্য রফতানী করা হবে। এছাড়া এই জোনে আমেরিকা, জার্মানি, ইতালির কয়েকজন বিনিয়োগকারি বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।

মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মেঘনা ইন্ড্রাস্ট্রিয়াল ইকোনমিক জোনে মাত্র পাঁচ বছরে ১১টি দেশীয় এবং ১১টি বিদেশীসহ মোট ২২টি শিল্পপ্রতিষ্ঠান স্থাপিত হয়েছে। প্রধানমন্ত্রীর যে ভিশন দেশের ১০০টি অর্থনৈতিক অঞ্চলে বেজার ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে শিল্পায়ন দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে শিল্প উদ্দ্যোগক্তারা ঝাঁপিয়ে পড়েছে। কভিড ১৯ এবং বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও বাংলাদেশের অর্থনীতি উজ্জীবিত আছে।

তিনি বলেন, বিদেশী বিনিয়োগের মাধ্যমে আধুনিক প্রযুক্তির সাথে বাংলাদেশী শ্রমিকদের দক্ষ করে তোলায় কাজ করছে মেঘনা গ্রুপ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়নগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park