1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাঁচুরিয়া দাখিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন পাবনায় ব্যবসায়ী মাহবুব আলমের উপর হামলায় গ্রেফতার-২

সোনারগাঁয়ে স্কুল কমিটি নিয়ে সংঘর্ষ, সাবেক ইউপি সদস্যসহ আহত ৫

  • আপডেট : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী হাই স্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্ধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুল ও সাবেক ইউপি সদস্যসহ ৫জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সাবেক ইউপি সদস্য দাইয়ান মেম্বারকে উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করে। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার বারদী হাই স্কুলের ম্যানিজিং কমিটি নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও জমিদাতার মধ্যে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে জমিদাতা সাইদ সরকার স্কুল কমিটি নিয়ে নারায়ণগঞ্জ জেলা আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিষয়টি তদন্তের জন্য থানা পুলিশকে দায়িত্বদেয় আদালত। এদিকে তদন্ত চলাকালিন সময়ে আজ বুধবার সকাল ১১টার দিকে বারদী ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল ও তার ভাই আমিনুল বারদী স্কুলে মিটিং করার জন্য প্রধান শিক্ষক গোলাম মোস্তফাকে স্কুলে ডেকে আনলে প্রধান শিক্ষক চেয়ারম্যান বাবুলকে বলেন কমিটি নিয়ে আদালতে মামলা হয়েছে। আদালতের নির্দেশনা না পেলে মিটিং করা সম্ভব নয়। এদিকে লায়ন বাবুল মিটিং করতে স্কুলে এসেছেন এ খবর ছড়িয়ে পড়লে বাবুলের প্রতিপক্ষ জমিদাতা ও মামলার বাদি সাইদ সরকার ও সাবেক ইউপি সদস্য দাইয়ান সরকার (সাবেক ইউপি সদস্য) স্কুলে এসে লায়ন বাবুলের সাথে তর্কে জড়িয়ে পড়েন। তর্কের এক পর্যায়ে লায়ন বাবুল দাইয়ানকে বুকে ঘুষি মারলে দাইয়ান মাটিয়ে লুটিয়ে পড়ে। দাইয়ান মেম্বারের লোকজন চেয়ারম্যান বাবুল ও তার ভাই আমিনুলকে পিটিয়ে আহত করে। এতে লায়ন বাবুল ও সাইদ সরকারের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষের ৫জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সাবেক ইউপি সদস্যকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।
এ ব্যাপারে জমিদাতা সাইদ সরকার জানান, বারদী স্কুলটি আমাদের জমির উপর তৈরী। সেজন্য আমি এমপি সাহেবের ডিও লেটার নিয়ে শিক্ষা বোর্ডে জমা দিয়েছি সভাপতি পদের জন্য। কিন্তু লায়ন বাবুল এমপি সাহেবের স্বাক্ষর নকল করে ভূয়া ডিও লেটার দিয়ে স্কুলের সভাপতি হয়েছেন। সেজন্য আমি আদালতে একটি ভুয়া স্বাক্ষরের মামলা দায়ের করে কমিটি বাতিলের আবেদন করেছি। এরমধ্যে লায়ন বাবুল জোরপূর্বক স্কুলে প্রবেশ করে মিটিং করার জন্য প্রধান শিক্ষককে হুমকি দেয়। খবর পেয়ে আমরা স্কুলে আসলে লায়ন বাবুল ও তার লোকজন আমাকে ও আমার লোকজনকে মারধর করে আহত করে। আহতদের মধ্যে দাইয়ান সরকারের অবস্থা আশংকাজনক হওয়ায় সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বারদী ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেনি।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম সুমন জানান, বারদী স্কুলে জামেলা হচ্ছে এ খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park