1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

সোনারগাঁওয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ

  • আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৬৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দুপুর থেকে সাড়ে তিনটা পর্যন্ত মসহাসড়ক অবরোধ করে রাখে। ফলে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কে কয়েকটি গাড়ি ভাংচুর করে তারা। এসময় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, কাঁচপুর হাইওয়ে থানার ওসি নবীর হোসেন, সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন।


জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন অভিযান পরিচালনা করে তিতাস কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর, জৈনপুর, ছয়হিস্যা, ভাটিবন্দর, রতনপুর, ভবনাথপুর, টেকপাড়া, জিয়ানগর এ ৬ গ্রামের অবৈধ প্রায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমান আদালত। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইব্রাহিম মিয়ার নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ অবৈধ সংযোগ কেটে বিচ্ছিন্ন করে। গ্যাস সংযোগ বিচ্ছিনের খবর পেয়ে ৬ গ্রামের নারী পুরুষ একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবস্থান নিয়ে অবরোধ করে। এসময় মহাসড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। পুলিশ এক পর্যায়ে ধাওয়া করে বিক্ষোভকারীদের মহাসড়ক সরিয়ে দেয়। পরে বিকেল সাড়ে তিনটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।


ছয়হিস্যা গ্রামের মজিদ মিয়া বলেন, পরিশ্রমের টাকায় গ্যাস সংযোগ নিয়েছি। বৈধ না করে গ্যাস কাটতে দেওয়া হবে না। আমরা বৈধ গ্যাস চাই।

ভাটিবন্দর গ্রামের পঞ্চাষার্ধো হালিমা বেগম বলেন, এনজিও থেকে ঋণ নিয়ে টাকা দিয়ে গ্যাস নিয়েছি। গ্যাস সংযোগ কেটে দিলে আমাদের টাকা ফেরত দিতে হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, মহাসড়ক অরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা হয়েছে। এক পর্যায়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

তিতাসের সোনারগাঁ জোনের আঞ্চলিক বিপনন বিভাগের উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালা করে প্রায় ৫ হাজার সংযোগ বিছিন্ন করা হয়েছে। বিক্ষোভকারী নারী পুরুষ বৈধ গ্যাস সংযোগের দাবি তুলেছেন।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়া বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গ্যাস সংযোগ বিচ্ছন্ন করা হয়েছে। খবর পেয়ে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। দেড় ঘন্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park