1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে কে কি মার্কা পেলেন সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন

সোনারগাঁয়ে স্কুলের নির্বাচন নিয়ে নাটকীয়তা’ মনগড়া রেজুলেশন!

  • আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২০১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন নিয়ে নানা ধরনের নাটকীয়তা শুরু করেছে নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তারা। স্কুলের আহ্বায়ক কমিটির মনগড়া রেজুলেশন তৈরি করে মনোনয়ন ফরম বিক্রি করায় প্রার্থী ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা যায়, গত ২৬ নভেম্বর ২০২২ ইং তারিখে উপজেলার সাদিপুর ইউনিয়নের সাদিপুর উ”চ বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম। তফসিল অনুযায়ি ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পযন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা করতে পারবেন প্রার্থীরা। ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমার দায়িত্বে রয়েছেন অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাবারক হোসেন।

বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়, প্রার্থীদের বিভিন্ন পদে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হলে প্রথমে স্কুলের দায়িত্বরত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে নির্দিষ্ট টাকা জামা করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে যা অফেরতযোগ্য। প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল অথবা প্রত্যাহার করলেও জামানতের টাকা ফেরত পাবেন না। একজন অভিভাবক প্রার্থীর জন্য ১৫ হাজার, প্রতিষ্ঠাতা সদস্য জন্য ২০ হাজার, সংরক্ষিত মহিলা সদস্য ১৫ হাজার ও শিক্ষক প্রতিনিধির জন্য ৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। এমন ঘটনায় প্রার্থী, ভোটার ও স্থানীয়রা মনে করছেন আহ্বায়ক কমিটির মনগড়া সিদান্ত যা আইন বহির্ভূত। এছাড়া ভোটারা মনে করেন আবু বক্কর প্যানেল যাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় এমন পায়তারা করছেন নির্বাচনে দায়িত্বে থাকা শিক্ষকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার জানান, গত ২৮ মার্চ ২০২২ইং তারিখে নির্বাচনের মতো ৩১ অক্টোবরের নির্বাচনও হতে পারে। আহ্বায়ক কমিটি যে মনগড়া সিদান্ত নিয়ে ৩১ অক্টোবর নির্বাচনের ব্যবস্থা করেছে এতে বুঝা যাচ্ছে নির্বাচনকে কেন্দ্র করে বড় ধরনের সংঘষের ঘটনা ঘটতে পারে। তাই স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

দাতা সদস্য হাজী ছাদেক জানান, আহ্বায়ক কমিটি নির্বাচনকে কেন্দ্রে করে যে রেজুলেশন করেছে তা গোপন রেখে ফরম বিক্রি শুরু করেছেন নির্বাচন সংশিষ্ট কর্তৃপক্ষ। আমরা কয়েক দফায় রেজুলেশনসহ অন্যান্য কাগজ পত্র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে চেয়েছি দেই, দিচ্ছি এমন তালবাহানা করছেন প্রধান শিক্ষক। প্রধান শিক্ষক একটি প্যানেলকে নির্বাচিত করতেই তালবাহানা করে ফরম বিক্রি ও জমা দেওয়ার নির্দিষ্ট সময় পার করছেন। প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে নির্বাচন স্থগিদের দাবি জানান তিনি।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাবারক হোসেন জানান, রেজুলেশন দেখানো কোন নিয়ম নেই। তবে রেজুলেশন আদালতে জমা দেওয়া হয়েছে এখন আমাদের কাছে নেই। তবে তিনি মঙ্গলবার সকালে বলেছিলেন বুধবার সকালে রেজুলেশন প্রকাশ করবো এবং প্রার্থীদের হাতে দেওয়া হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, রেজুলেশন আমার কাছে নেই তবে প্রধান শিক্ষককে বলেছি লেজুলেশন প্রকাশ করতে। মনোনয়ন ফরম বিক্রির নিয়মটা সঠিক হয়নি তবে এখন নিয়ম পরিবর্তন করা আমার পক্ষে সম্ভব না।

উল্লেখ্য: গত ২৮ মার্চ ২০২২ইং তারিখে সাদিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ঐ দিন ভোটগ্রহণ শেষে গণনার সময় প্রার্থী ও তাদের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়। এ ঘটনায় নির্বাচনী ফলাফল স্থগিত করে প্রিজাইডিং অফিসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park