1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়ায় পেঁয়াজগাছের সাথে শত্রুতা সোনারগাঁয়ে পারভেজ হত্যাকান্ডের প্রধান আসামীসহ দুইজন গ্রেপ্তার সোনারগাঁয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ বেড়ায় আওয়ামী লীগের মিছিলে বিএনপির হামলা উভয় পক্ষের আহত ২০ সোনারগাঁও সরকারি কলেজের হিসাব রক্ষকে উপর সন্ত্রাসী হামলা ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও উপজেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন – এমপি আব্দুল্লাহ আল কায়সার ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিল্লাল হোসেন বেপার সোনারগাঁয়ে ভূমিদস্যু সাদেক বাহিনীর তান্ডব! দু’দিনের ব্যবধানে থানায় ৪ অভিযোগ নির্বাচনী এলাকায় ডেপুটি স্পিকার টুকু’কে বিশাল সংবর্ধনা

রকস্টার জেমসের জন্মদিন আজ

  • আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১২১ বার পঠিত

নিউজ ডেস্ক:

বাংলা রক গানের সুপারস্টার গায়ক জেমস। রবিবার (২ অক্টোবর) জীবনের ৫৮ বসন্তে পা রেখেছেন এই গায়ক। শুভ জন্মদিন মাহফুজ আনাম জেমস।

উপমহাদেশের অন্যতম এই রক তারকার জন্ম ১৯৬৪ সালে ২ অক্টোবর নওগাঁয়। চট্টগ্রামে তার বেড়ে ওঠা এবং সংগীতের শুরুটা হলেও গান দিয়ে পুরো দুনিয়াকে চিনিছেয়েন তার তেজ।

জেমসের জন্মদিনে তাকে ঘিরে বিশ্বজুড়ে থাকা ভক্তদের উন্মাদনা অনেক। বরাবরের মতো এবারও নিজের মতো করে জন্মদিনটি কাটাবেন জেমস। এদিন কোনো কনসার্ট-রেকর্ডিং করবেন না তিনি।

তবে ভক্তদের জন্য প্রতি জন্মদিনেই বিশেষ বার্তা পাঠান এ তারকা। এদিকে আজ নগর বাউলের জন্মদিন ঘিরে দেশ ও বিদেশের শতাধিক ফ্যানক্লাবের পক্ষ থেকে রাখা হয়েছে নানা আয়োজন, যা প্রতি বছরই থাকে। এ সব আয়োজনে ভক্তদের পক্ষ থেকে প্রতি বছরই থাকে চমক। সেই ধারাবাহিকতায় এবার নগরবাউলকে উদ্দেশ্য করে ‘গুরু তুমি অক্সিজেন’ শিরোনামে একটি গান প্রকাশ করেছেন ডালিম স্বাধীন নামের এক ভক্ত। যা অন্তর্জালে উন্মুক্ত হয়েছে শনিবার (১ অক্টোবর) দিবাগত মধ্যরাতে। যে গানের মাধ্যমে ভক্ত ডালিম জানান দিয়েছেন গুরুর প্রতি তাদের মুগ্ধতার কথা।

মাঝে নতুন গান থেকে লম্বা ছুটি নিলেও সম্প্রতি উদ্যোগ নিয়েছেন নিয়মিত গান প্রকাশের। তারই সূত্র ধরে গত ২ মে টানা ১২ বছর পর হাজির হন নতুন গানচিত্র ‘আই লাভ ইউ’ নিয়ে। সেই ধারাবাহিকতায় চলতি মাসের শেষ সপ্তাহে আবারও আসছেন নতুন গান নিয়ে। এমনটাই নিশ্চিত করেছেন নগর বাউলের অন্যতম মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন।

১৯৮০ সালে প্রতিষ্ঠা করেন ব্যান্ড ‘ফিলিংস’। ১৯৮৭ সালে প্রথম অ্যালবাম ‘স্টেশন রোড’ প্রকাশ পায়। ১৯৮৮ সালে ‘অনন্যা’ নামের একক অ্যালবাম প্রকাশ করে সুপার হিট হয়ে যান জেমস। এরপর ১৯৯০ সালে ‘জেল থেকে বলছি’, ১৯৯৬ ‘নগর বাউল’, ১৯৯৮ সালে ‘লেইস ফিতা লেইস’, ১৯৯৯ সালে ‘কালেকশন অব ফিলিংস’ অ্যালবামগুলো প্রকাশ পায়।
এরপর ‘ফিলিংস’ ভেঙে জেমস গড়ে তোলেন নতুন ব্যান্ড ‘নগর বাউল’। এই ব্যান্ড ‘দুষ্টু ছেলের দল’ এবং ‘বিজলি’ অ্যালবাম দুটির মধ্যেই আটকে যায়। এরপর একক অ্যালবাম হিসেবে প্রকাশ করেন ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘ঠিক আছে বন্ধু’, ‘আমি তোমাদেরই লোক’, ‘জনতা এক্সপ্রেস’, ‘তুফান’ এবং সর্বশেষ ‘কাল যমুনা’।

এদিকে শেষ অ্যালবাম প্রকাশের টানা এক যুগ পর চলতি বছর প্রকাশ পায় সিঙ্গেল ‘আই লাভ ইউ’। এই রকস্টারকে নিয়ে ভক্তদের উন্মাদনার তরী ছুটে চলেছে বিরামহীন ভালোবাসার পথে। জেমসও ভক্তদের ভালোবাসার মূল্যায়নে গান গেয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। শুভ জন্মদিন জেমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park