1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৯৪ বার পঠিত

নিউজ ডেস্ক:

বর্তমানে বৈশ্বিক অবস্থা বিবেচনা করে বিদ্যুতের ব্যবহার থেকে শুরু করে সব ক্ষেত্রে সবাইকে মিতব্যয়ী হতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতির ব্যাপারেও সবাইকে সজাগ থাকতে বলেছেন।

তিনি বলেন, ‘বৈশ্বিক অবস্থা বিবেচনা করে বিদ্যুতের ব্যবহার থেকে শুরু করে সব ক্ষেত্রে সবাইকে মিতব্যয়ী হতে হবে এবং দুর্নীতির ব্যাপারেও সবাইকে সজাগ থাকতে হবে।’

মঙ্গলবার (১৯ জুলাই) গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে একনেক সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। রাজধানীর শের-ই-বাংলা নগরের পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে এ একনেক সভা অনুষ্ঠিত হয়।

সবার শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনা মন্ত্রী এসব তথ্য জানান। সভায় মেট্রোরেল-৬ প্রকল্প সংশোধনসহ ৮টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্পের খরচ ধরা হয়েছে ১৫৮৫৭ কোটি টাকা।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী সব সময় সময়ের প্রতি সজাগ। তাই সময় মতো এ সভা অনুষ্ঠিত হয়। সারাবিশ্বে মূল্যস্ফীতি বাড়ছে, তেলের দাম অনেক বেড়ে গেছে তাই সার্বিক অবস্থা বিবেচনা করে প্রধানমন্ত্রী সবাইকে মিতব্যয়ী হতে বলেছেন।’

সরকারি কর্মকর্তা কর্মচারী সবাই যাতে এটি প্রতিপালন করি সে ব্যাপারে তিনি আহ্বান জানিয়েছেন।

কিছুদিন আগে অনেক কিছুর দাম বেড়ে গেছে এজন্য মূল্যস্ফীতিও বেড়ে গেছে। তবে আমরা মনে করি চাল, ডাল, তেল, পেঁয়াজ, রসুনের দাম কমতে শুরু করেছে।

এসব ফসলের বেশি করে ফলনের জন্য প্রান্তিক কৃষকদের সার, বীজ কম মূল্যে দেওয়া হচ্ছে। মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন বর্ষার আগেই যাতে ড্রেজিং এর কাজ শেষ হয়। তবে কাজ হতে হবে মানসম্মত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারের কাগজপত্র ছাড়া পরিকল্পনা মন্ত্রণালয় কোনো কাজ করে না। কাজেই যারা বলে যে, পরিকল্পনা মন্ত্রণালয় যা ইচ্ছা করে সেটা তাদের নিজস্ব কথা।

এ সময় পরিকল্পনা প্রতিমা ড. শামসুল আলম, পরিকল্পনা সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীসহ অন্য সচিবরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park