1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

মিডিয়া ফেলোশীপসহ ৪ ক্যাটাগরীতে কারুশিল্প পুরষ্কার পেলেন ৮জন

  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ১৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের সেমিনার কক্ষে মিডিয়া ফেলোশীপ পুরষ্কারসহ মোট ৪ ক্যাটাগরীতে ৮ জনকে পুষ্কার প্রদান করা হয়েছে।
সংস্কৃতি মন্ত্রনালয়ের অধিভুক্ত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এর পক্ষ থেকে দুই সাংবাদিককে মিডিয়া ফেলোশীপ পুরষ্কার দেয়া হয়। প্রিন্ট মিডিয়ায় মিডিয়া ফেলোশীপ পুরষ্কার পেয়েছেন সোনারগাঁয়ের বিশিষ্ট লেখক ও সাংবাদিক রবিউল হুসাইন এছাড়া ইলেক্টনিক মিডিয়া ক্যাটাগরীতে পুরষ্কার পেয়েছেন বেসরকারী স্যাটেলাইট চ্যানেল ডিবিসি নিউজ এর রির্পোটার তাহসিনা সাদেক।
মিডিয়া ফেলোশীপের জন্য প্রত্যেক সাংবাদিককে একলক্ষ টাকা ও সনদ প্রদান করা হয়।
অপরদিকে শখের হাঁড়িশিল্পী শ্রী সুশান্ত কুমার পালকে শিল্পাচার্য জয়নুল আবেদীন আজীবন সম্মাননা ২০২২ পুষ্কার হিসেবে তিন লক্ষ টাকা, ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।
লোক ও কারুশিল্প পদক ২০২১ প্রদান করা হয়েছে তিন কারুশিল্পীকে এদের প্রত্যেককে এক লক্ষ টাকা , ক্রেষ্ট ও সনদ দেয়া হয়। এ পুরষ্কার প্রাপ্তরা হলেন মিলন হোসেন( রূপার অলংকার শিল্পী), পারভিন আক্তার (সৃজনী কাঁথার শিল্পী) ও শ্রী দেখন বালা বমর্ণ ( আলপনা শিল্পী)
এছাড়া ক্রাফটস ভিলেজেস লিঃ এর জন্য তরূণ কুমার পাল ও এসিক্স এর জন্য কারুশিল্প উদ্যোক্তা পুরষ্কার ২০২২ পেয়েছেন আফসানা আসিফ দুজনকেই এক লক্ষ টাকা. ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার প্রদান করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. আবুল মনসুর। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব(প্রশাসন) হাসনা জাহান খানম, অতিরিক্ত সচিব (সাংস্কৃতিক ঐতিহ্য) সাবিহা পারভীন, উপ সচিব( সাংস্কৃতি বিনিময় শাখা) কাজী নূরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ক্রাফটস বিভাগের চেয়ারম্যান ফরহানা ফেরদৌসি, কারুল্পি বিশেষজ্ঞ তুষার কনা খন্দকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ পরিচালক মো. রবিউল ইসলাম, ডিসপ্লে কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park