1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

সোনারগাঁয়ে উপ-নির্বাচনে পুলিশের গুলিতে যুবক নিহত

  • আপডেট : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ১০৪ বার পঠিত

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ইউপি উপ-নির্বাচনে ভোট শেষে ব্যালট বাক্স নিয়ে পালানোর সময় আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্যের গুলিতে হৃদয় ভূঁইয়া (২৪) নামে একজন নিহত এবং ফারুক (২৩) নামে একজন গুলিবিদ্ধ হয়েছে। শনিবার (৯ মার্চ) সন্ধ্যার কিছু আগে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দুধঘাটা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হৃদয় ভূঁইয়া দুধঘাটা গ্রামের আমির হোসেন ভূইয়ার ছেলে এবং গুলিবিদ্ধ ফারুক একই এলাকার সরদার বাড়ির মৃত কামাল হোসেন ভূইয়ার ছেলে। পরে চিরুনি অভিযান চালিয়ে ছিনিয়ে নেওয়া ব্যালট বাক্স ওই এলাকার জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পিছন থেকে সন্ধ্যার পর উদ্ধার করা হয়।

জানাগেছে, গত বছরের জুনে পিরোজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য মো. মজিবুর রহমান মারা গেলে নিয়মানুযায়ী চেয়ারটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী চলতি বছরের ৯ মার্চ শনিবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে একই ওয়ার্ডের আজিজুর রহমান সরকার (মোরগ প্রতিক) এবং কায়সার ভূইয়া রাজু (তালা প্রতিক)। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষে গণণার সময় তালা প্রতিকের প্রার্থী পূণরায় ভোট গুনার আবেদন করলে কর্তৃপক্ষ পূণরায় ভোট গণনা করে ফলাফল একই হলে মোরগ প্রতিকের আজিজুর রহমান ভূইয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ব্যালট বাক্স নিয়ে উপজেলা নির্বাচন কমিশন অফিসের দিকে রওনা দিতে উদ্যত হলে তালা প্রতিকের প্রার্থীর সমর্থক হৃদয় ও ফারুক আচমকা দুটি ব্যালট বাক্স নিয়ে দৌড়ে পালাতে চেষ্টা করে। এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা বাহিনীর সদস্যরা গুলি ছুড়লে হৃদয় ও ফারুক গুলিবিদ্ধ হয়। গুলিতে হৃদয় নিহত হয় এবং ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ফারুকের উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, ছিনতাই হওয়া দুটি ব্যালট বাক্সের মধ্যে একটি সাথে সাথে উদ্ধার করা হলেও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহায়তায় চিরুনি অভিযান চালিয়ে অপর ব্যালট বাক্স একই এলাকার জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পিছন থেকে সন্ধ্যার পর উদ্ধার করা হয়।

এ ব্যাপারে উপ-নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা মোশারফ হোসেন জানান, হৃদয় নামে গুলিবিদ্ধ একজনের মরদেহ স্বাস্থ্য কমপ্লেক্সে আছে। ফারুক নামে গুলিবিদ্ধ অপর একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park