1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

কুমিল্লায় সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর অতর্কিত হামলা  

  • আপডেট : রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪
  • ৯৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

গতকাল ১৩ জানুয়ারি শনিবার বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলা গল্লাই ইউনিয়ন এলাকায় অবৈধ বালুর ড্রেজার উত্তোলন প্রসঙ্গে
সংবাদ সংগ্রহের সময় দৈনিক দিন প্রতিদিন পত্রিকার সাংবাদিক আশরাফুল ইসলাম উপর দুর্বৃত্তকারীরা অতর্কিত হামলা চালিয়ে সাথে থাকা নগদ অর্থ ও স্বর্ণের চেইন ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

গল্লাই ইউনিয়নে শরিফ ও তার শশুর (মোমিন) দীর্ঘদিন যাবৎ বসন্তপুর গ্রামে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু-মাটি উত্তোলন করে আসছিল। একই ইউনিয়নে মোয়াজ্জেম তার ফসলি জমি থেকে ফুট হিসাবে মাটি বিক্রয় করে আসছিল। বিষয়টি জানার পর সাংবাদিক আশরাফুল অবৈধ ড্রেজার বিরুদ্ধে শরিফের ও মোমিনের নামে নিউজ করলে, তারা ক্ষিপ্ত হয়ে পরে। ড্রেজার চালানোর খবরটি চান্দিনার সহকারী কমিশন ভূমি উম্মে হাবিবাকে জানানো হলে, তিনি সেখানে গিয়ে অভিযান পরিচালনা করে ড্রেজার মেশিন জব্দ ও পাইপ ধ্বংস করে। দুই-এক দিন যেতে না যেতে সেখানে আবার ও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু-মাটি উত্তোলন করতে ব্যস্ত হয়ে পরে বালু খেকো ব্যবসায়ী শরিফ ও তার শশুর।

তারই পরিপেক্ষিতে ১৩ জানুয়ারি (শনিবার) বিকাল ৪টায় চান্দিনার গল্লাই ইউনিয়নের বিল্লাল বাজারে নামক স্থানে সংবাদ সংগ্রহ করেতে যায়। সাংবাদিক আশরাফুল ইসলামের উপর অতর্কিত হামলা চালায় শরিফ ও তার শশুর (মোমিন) এবং কামাল আরো তিন-চারজন। এমন অবস্থায় সাংবাদিকের সাথে থাকা নগদ অর্থ ও স্বর্ণের চেইন এবং সাংবাদিকের সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়।কামাল হলো মাটি বিক্রয়কারী (মোয়াজ্জেমের) ভাতিজা। হামলার সময় কামাল সাংবাদিককে বলে তোর কারনে শরিফের ড্রেজার মেশিন ও পাইপ ম্যাজিস্ট্রেট ধ্বংস করছে। তোকে আজ মেরেই ফেলবো। পরে সাংবাদিকে চর থাপ্পড় এবং গাছের ডাল দিয়ে আঘাত করতে থাকে। হামলাম পর একটি কক্ষে সাংবাদিককে ৩ ঘন্টার মতো আটকে রাখে। পরে সাংবাদিক সেখানে থেকে কোন রকম ছুটে এসে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়।
এ ব্যাপারে চান্দিনা থানায় অভিযোগ দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park