1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ বেড়ায় আওয়ামী লীগের মিছিলে বিএনপির হামলা উভয় পক্ষের আহত ২০ সোনারগাঁও সরকারি কলেজের হিসাব রক্ষকে উপর সন্ত্রাসী হামলা ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও উপজেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন – এমপি আব্দুল্লাহ আল কায়সার ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিল্লাল হোসেন বেপার সোনারগাঁয়ে ভূমিদস্যু সাদেক বাহিনীর তান্ডব! দু’দিনের ব্যবধানে থানায় ৪ অভিযোগ নির্বাচনী এলাকায় ডেপুটি স্পিকার টুকু’কে বিশাল সংবর্ধনা সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১ সোনারগাঁ উপজেলা ভূমি অফিস পরিদর্শন করলেন ডিসি মাহমুদুল হক

নাগডেমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা

  • আপডেট : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৪০৮ বার পঠিত

নাগডেমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা

হৃদয় হোসাইন-বেড়া (পাবনা) প্রতিনিধিঃ বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর তারিখে বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়। নয় মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। প্রতি বছর ১৬ ডিসেম্বর বিজয় দিবস হিসেবে পালন করা হয়।

সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বাংলাদেশ বিনির্মাণের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।পাশাপাশি নাগডেমরা ইউনিয়নের সকল জনগনকে নাগডেমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিজয়ের শুভেচ্ছা জানান। চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন,দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াইয়ে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা।

জাতি গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করবে সেইসব বীর সেনানীদের যারা শোষণ-বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নরনারীর সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে বাংলার বিজয় তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।
মহান বিজয় দিবসে বাংলার সকলকে বিজয়ে শুভেচ্ছা জানাচ্ছি।
সেই সাথে দেশের জন্য যারা রক্ত দিয়েছেন শহীদ হয়েছেন তাদের আত্নার শান্তি কামনা করছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park