1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

দ্বাদশ নির্বাচনে আলোচনায় সোনারগাঁয়ের ঝলক

  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৪৪৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ) আসনের নির্বাচনী এলাকার ভোটারদের মুখে মুখে প্রচার হচ্ছে মারুফুল ইসলাম ঝলক এর নাম। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে নিয়ে চলছে নানা আলোচনা।

তিনি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পরমঈশ্বর্দী গ্রামের কৃতি সন্তান মারুফুল ইসলাম ঝলক। তার দাদা বারবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান মরহুম তোরাব আলী ভূইয়া, তার বাবা সাবেক নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ও বর্তমান সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. সামসুল ইসলাম ভূঁইয়া।

মারুফুল ইসলাম ঝলক বর্তমানে দেশের অন্যতম আর্থিক প্রতিষ্ঠান “নগদ” এর নির্বাহী পরিচালক হিসেবে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমানে সোনারগাঁ আ.লীগের সদস্য। সম্প্রতি তিনি যুক্তরাজ্য ভিত্তিক খ্যাতনামা দ্বি-বার্ষিক বিজনেস প্রকাশনা দ্য গ্লোবাল ইকোনমিক্স লিমিটেডের ‘বেস্ট ইমার্জিং ডিরেক্টর ইন ফিনটেক’ হিসেবে মনোনীত হয়েছেন।দেশের ফিনটেক সেক্টরে প্রথম ব্যক্তি হিসেবে তিনি মর্যাদাপূর্ণ এই অ্যাওয়ার্ড পেলেন।
মেধাবী, তীক্ষ্ণ-বুদ্ধি সম্পন্ন তরুণ আওয়ামী নেতা মারুফুল ইসলাম ঝলক এর রয়েছে দলীয় নেতাকর্মীদের সাথে নিবিড় যোগাযোগ। ইতিমধ্যেই চষে বেড়াচ্ছেন উপজেলার প্রতিটি গ্রাম, প্রতিটি ইউনিয়ন। দলীয় বিভিন্ন সভা-সমাবেশের মাধ্যমে উজ্জীবিত করছেন নেতাকর্মীদের। ইতিমধ্যেই তার একটি বিশাল বলয় তৈরি হয়েছে। যার ফলে আগামী নির্বাচনে তাকে বেশ শক্ত প্রার্থী হিসেবেই দেখছে রাজনৈতিক বিশ্লেষকরা। তার কর্মী-সমর্থকরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ -৩ আসনে তাকে প্রার্থী হিসাবে দেখতে চান। আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে মারুফুল ইসলাম ঝলককে নিয়ে নতুন করে আশার সঞ্চার হয়েছে। তিনি অসহায় হতদরিদ্র মানুষকে নানা ভাবে সাহায্য সহযোগীতা করে ব্যাপক সুনাম অর্জন করেছেন।

আওয়ামীলীগ নেতা ঝলক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে দীর্ঘ দিন যাবত কাজ করে যাচ্ছি। মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছি।

ঝলক বলেন, ইতোমধ্যেই আপনারা জেনেছেন যে,আমি যুক্তরাজ্যভিত্তিক ডেভেলপমেন্ট ইকোনমিককে এওয়ার্ড পেয়েছি। দেশের অর্থনীতি খাতে বিশাল ভূমিকা পালন করেছে৷ যা স্মার্ট বাংলাদেশ নির্মানে একধাপ এগিয়ে গেছে। আমার এ উদ্ভাবনী চেষ্টা অব্যাহত থাকবে।
‘বঙ্গবন্ধুকন্যা নির্দেশনা দিয়েছেন স্বপ্ন দেখিয়েছেন, আমরা ২০৪১ সালের স্বপ্ন দেখছি। ২০০৮ সালে তিনি বলেছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়বেন। ২০২৩ সালে এসে বলেছেন ডিজিটাল বাংলাদেশ পেয়ে গেছি। ডিজিটাল বাংলাদেশকে তিনি উদ্ভাবনীর বাংলাদেশ তৈরি করে একটা স্মার্ট বাংলাদেশ করবেন।’

‘এর ফলে আমরা সবদিক থেকে চৌকস হব। আমাদের শিক্ষা হবে স্মার্ট, অর্থনীতি হবে স্মার্ট, আমাদের গভর্নেন্স হবে স্মার্ট, আমাদের ব্যবসা-বাণিজ্য হবে স্মার্ট। এই সব কিছুর মধ্য দিয়ে আমরা একটি স্মার্ট বাংলাদেশ তৈরি করব।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেতাকর্মী ও এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park