1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

সোনারগাঁও প্রেস ক্লাব নিয়ে বাদীর অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর

  • আপডেট : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১১৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সোনারগাঁও প্রেস ক্লাবের বর্তমান নির্বাহী কমিটির উপর অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর করেছে আদালত। সোনারগাঁও প্রেস ক্লাবের সাধারন সভা, নতুন সদস্য নিয়োগ, সদস্য পুনঃবহাল এবং কো-অপ্ট সদস্য নিয়োগ অবৈধ ও বাতিল চেয়ে নারায়ণগঞ্জ যুগ্ম জেলা জজ ২য় আদালতে একটি মামলা করে ক্লাবের প্রাথমিক সদস্য মশিউর রহমান। মশিউর রহমান উক্ত কার্যক্রমের উপর অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে দীর্ঘ শুনানীর পর বাদী পক্ষের আনীত অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর করেছেন যুগ্ম জেলা জজ ২য় আদালতের বিচারক কাজী ইয়াসিন হাবিব।

এ নামঞ্জুরের ফলে সোনারগাঁও প্রেস ক্লাবের স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় আপাতত কোন ধরনের আইনী বাঁধা নেই বলে জানিয়েছেন প্রেস ক্লাবের আইনজীবী খন্দকার মাজেদুল ইসলাম সম্রাট।

জানা গেছে, সোনারগাঁও প্রেস ক্লাবের বর্তমান কার্যনির্বাহী কমিটি ক্লাবের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হোন। নির্বাচিত হওয়ার পর ক্লাবের কার্যক্রমকে গতিশীল করতে কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতিক্রমে ২ জন কো-অপ্ট সদস্য নিয়োগ করে, ক্লাবের পুরাতন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই করে ৪ জন পুরাতন সদস্যকে পুনঃবহাল করেন, গঠনতন্ত্র অনুযায়ী ৭ জন সদস্যকে প্রাথমিক সদস্য নিয়োগ করে এবং গঠনতন্ত্র মোতাবেক বার্ষিক সাধারন সভা করেন।

কিন্তু প্রাথমিক সদস্য মশিউর রহমান বর্তমান কার্যনির্বাহী কমিটিকে মূল বিবাদী ও পুনঃবহালকৃত সদস্য, প্রাথমিক সদস্য ও কো-অপ্ট সদস্যদের মোকাবিলা বিবাদী করে যুগ্ম জেলা জজ ২য় আদালত নারায়ণগঞ্জে দেওয়ানী মোকদ্দমা নং ২৪৩/২০২৩ দায়ের করেন। তিনি উল্লেখিত কার্যক্রমের উপর অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানী আমলে নিয়ে বাদী পক্ষ কর্তৃক আনীত অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্তটি দোতরফা সুত্রে নামঞ্জুর করেন।

এ বিষয়ে সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি এম.এম. সালাউদ্দিন বলেন, ক্লাবের নথিপত্র অনুযায়ী মশিউর রহমান ক্লাবের একজন প্রাথমিক সদস্য। সে ক্লাবের স্থায়ী সদস্য না হয়েও অবৈধভাবে ও জালিয়াতির মাধ্যমে স্থায়ী সদস্য হিসাবে এতদিন সকল সুযোগ সুবিধা ভোগ করে আসছে। বর্তমান কার্যনির্বাহী কমিটি প্রাথমিক সদস্য মশিউর রহমানের জালিয়াতির বিষয়ে মৌখিক ব্যাখ্যা চাইলে উল্টো সোনারগাঁও প্রেস ক্লাবের বিরুদ্ধে মামলা করে দেয়। ক্লাবের সকল কার্যক্রম গঠনতন্ত্র মোতাবেক করা হয়েছে। যাই হোক অবশেষে আমরা আদালত থেকে ন্যায় বিচার পেয়েছি। আশা করি মূল মামলাটিও দ্রুত খারিজ হবে।

সোনারগাঁও প্রেস ক্লাবের আইনজীবী খন্দকার মাজেদুল ইসলাম বলেন, বাদীর অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর হওয়ায় সোনারগাঁও প্রেস ক্লাবের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা অব্যাহত থাকবে। মূল মামলা খারিজের বিষয়ে আমরা আইন অনুযায়ী আদালতে দরখাস্ত দিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park