1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ৩টি ক্যাটাগরিতেই ১ম স্থান মো. হানজালাল প্রধান  সোনারগাঁয়ে মহাসড়ক অবরোধ করে কিশোর গ্যাং ও ইভটিজারদের বিচারের দাবিতে মানববন্ধন ঘুষ দুর্নীতির গডফাদার উমেদার আমজাদ এখন কোটিপতি বেড়ায় কুপিয়ে একটি পা বিচ্ছিন্ন করা হলো ব্যবসায়ীর সোনারগাঁ উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান হলেন মাহফুজুর রহমান কালাম বেড়ায় প্রস্তাবিত শেখ রাসেল শিশু পার্কের কাজ শুরু বেড়ায় সাবেক কাউন্সিলর রফিকুলের বিরুদ্ধে থানায় বাবার লিখিত অভিযোগ সোনারগাঁওয়ে আনারস প্রতীকের পক্ষে টাকা দেওয়ার সময় আটক-১ উপজেলা নির্বাচনে কালামের “ঘোড়া”সমর্থন দিলো কেন্দ্রীয় আ’লীগ নেতা ইঞ্জি.শফিকুল ইসলাম আমাকে ঠেকাতে চলছে অনেক ষড়যন্ত্র – মাহফুজুর রহমান কালাম

মেঘনা উপজেলা মানবকল্যাণ সংগঠনের আত্মপ্রকাশ

  • আপডেট : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৮৬ বার পঠিত

গত ১৭ই জুন, শনিবার রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্টে আত্মপ্রকাশ হলো কুমিল্লা জেলার অন্তর্গত মেঘনা উপজেলার সর্বজন শ্রদ্ধেয়, সর্বমহলে গ্রহণযোগ্য, কৃতি ও মেধাবী একঝাঁক প্রবীণ সংগঠক ও একদল মানবসেবায় নিবেদিত উদ্দীপ্ত তরুণ সমাজকর্মীর সমন্বয়ে গঠিত “মেঘনা উপজেলা মানবকল্যাণ সংগঠন” এর। একই সাথে সংগঠনের উপদেষ্টা ও লেখক, গীতিকার প্রফেসর মো. আমির হোসেন এর “মেঘনার পোলা” উপন্যাসের মোড়ক উন্মোচন করা হয়।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোসলেহ উদ্দিন “মেঘনা উপজেলা মানবকল্যাণ সংগঠন” এর আত্মপ্রকাশ ঘোষণা করেন। এরপর সংগঠনের উপদেষ্টাবৃন্দ, আগত অতিথি, সাংবাদিক, প্রেসিডিয়াম সদস্য, কার্যনির্বাহীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। বক্তব্য পর্বে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোসলেহ উদ্দিন-পিএসসি,বিএন(অব:), অধ্যাপক ড. মোহাম্মদ আলী, লেখক ও গীতিকার প্রফেসর মো. আমির হোসেন, ড. মোহাম্মদ মফিজ উদ্দিন। সংগঠনের সাধারণ সম্পাদক একে এম মুহিউদ্দিন মুহিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য জনাব সাকিব মিয়াজি আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য জনাব তৌহিদ জামান নিপু, কার্যনির্বাহী সদস্য মো. আতিকুর রহমান। সংগঠনের সভাপতি জনাব রাইয়ান জহির এর সমাপনী বক্তব্যের আগে উন্মোচিত হয় সংগঠনকে উৎসর্গ করা লেখক ও গীতিকার প্রফেসর মো. আমির হোসেন এর নতুন উপন্যাস “মেঘনার পোলা”।
বই নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট কলামিস্ট এডভোকেট জয়নুল আবেদিন, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোসলেহ উদ্দিন ও কথা সাহিত্যিক পিয়ারা বেগম। পরে মৌসুমী ফল ও রাতের খাবার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
নবগঠিত এই সংগঠনে উপদেষ্টা হিসেবে রয়েছেন জনাব মো. সুরুজ্জামান, এডভোকেট জয়নুল আবেদিন, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোসলেহ উদ্দিন-পিএসসি,বিএন(অব:), অধ্যাপক ড. মোহাম্মদ আলী, কথাসাহিত্যিক পিয়ারা বেগম, লেখক ও গীতিকার প্রফেসর মো. আমির হোসেন, ড. মোহাম্মদ মফিজ উদ্দিন, অধ্যক্ষ মো. রেজাউল করিম, জনাব এস এম ওবায়েদ, জনাব মো. মজিবুর রহমান সরকার, জনাব মো. জিল্লুর রহমান শাহিন। প্রেসিডিয়াম সদস্য হিসেবে রয়েছেন জনাব মো. নাজমুল হোসাইন মামুন, জনাব তৌহিদ জামান নিপু, জনাব মো. নেয়ামুল হক, জনাব সাকিব মিয়াজি। সংগঠনের এডহক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছে জনাব রাইয়ান জহির, সহ-সভাপতি জনাব রেদোয়ান রাসেল, সাধারণ সম্পাদক জনাব একে এম মুহিউদ্দিন মুহিন, যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব ইব্রাহিম মিলন, অর্থ বিষয়ক সম্পাদক জনাব শাকিল ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য জনাব সাদিয়া ফারহানা, জনাব মো. আতিকুর রহমান, জনাব তাহমিনা আক্তার তুলি ও জনাব মাসুদ রানা।
সকলের মতামতের ভিত্তিতে প্রস্তাবিত নতুন সদস্য জনাব মো. বিল্লাল হোসেন মুন্সী, জনাব শাহেদ মিয়াজি
জনাব এম এস রুবেল, জনাব আল আমিন আকিক, জনাব সাইফুল ইসলাম ওয়াসিফ, জনাব সাবরিনা জামান যুথী, জনাব শফিকুল ইসলাম শোভন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park