1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

বেড়ায় সড়ক দুর্ঘটনা রোধে স্পিডব্রেকারের দাবিতে মানববন্ধন

  • আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১০১৭ বার পঠিত

পাবনা প্রতিনিধি:

পাবনার বেড়ায় সড়ক-মহাসড়কে বিশৃঙ্খলা,অনিয়ন্ত্রিত গতি,ট্রাফিক অব্যস্থাপনা ও সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় স্পিড ব্রেকার নির্মাণ পদক্ষেপ গ্রহণের দাবীতে বৃশালিখা কোল ঘাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। সোমবার(২৯ মে) সকালে বেড়া কোলঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার,থানা পুলিশ ও পৌরসভা বরাবর অনুলিপি প্রধান করেন।বেড়া পৌর এলাকার বৃশালিখা গ্রামবাসী ও বেড়া নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে মানববন্ধন উপস্থিত ছিলেন,ঢাকা মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম মজনু,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মতিউর রহমান মজনু,বেড়া পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিল আবু সাইদ,সাঁথিয়া উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন,সাবেক ছাত্রলীগ নেতা রিগান হোসেন, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু দায়েন খাঁন,সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখসহ ওই এলাকার কয়েকে হাজার সাধারণ মানুষ।মানববন্ধনে পৌর মেয়র এর কাছে গভীর রাতে ট্রাক চলাচলের ব্যবস্থা করার দাবি তুলে বক্তারা বলেন,নান্নুর মতো আর কাউকে যেনো অকালে এমন মৃত্যু বরণ করতে না হয়। সড়কে চলাচল করা ট্রাকের গতি সিমা বেধে দেওয়ার দাবি জানান। তারা আরোও বলেন,অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার ও বেপরোয়াগতিতে ট্রাক চালানোর কারণে বিগতদিনে ট্রাকের সঙ্গে বাসের,মাইক্রোবাস, কাভার্ডভ্যান, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহত হয়েছে অন্তত ১০ জন।বেড়া কোল ঘাট এলাকা হতে ডাকবাংলো মহাসড়কেই লোকাল ট্রাকের সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশা,ভটভটি, লেগুনা,নসিমন-করিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে ৭/৮ আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছেনে।জানা যায় এলাকার প্রভাবশালী কিছু মহল যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা পরিচালনা করে আসছেন।বালু পরিবহনের কাজে এ ড্রাম ট্রাক ব্যাবহার করা হয়।মাঝে মধ্যেই ড্রাম ট্রাকের মাধ্যমে মানুষের হতাহতের ঘটনা ঘটছে। বেড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাদিউল ইসলাম জানান,গত রবিবার(২৮মে) যে দূর্ঘটনায় এনামুল হক নান্নু মারা গেছেন সেই ঘাতক ট্রাক ও ড্রাইভারকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে এখনো লিখিতভাবে অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।তবে বেড়া উপজেলায় ট্রাক-বাস,মোটরসাইকেলসহ সকল যান চলাচলে মনিটরিং করা হবে। বেড়া উপজেলা নির্বাহী অফিসার মোহা সবুর আলী বলেন,এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি, অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার,বেপরোয়াগতিতে ট্রাক চালানোর বিষয়ে আলোচনা করে ব্যাবস্থা ও বিশেষ বিশেষ স্থানে স্পিড ব্রেকার নির্মাণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park