1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

ডাসারে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

  • আপডেট : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৩৫১ বার পঠিত

নাজমুল হাসান,(মাদারীপুর)প্রতিনিধি:

মাদারীপুরের ডাসার উপজেলার আটিপাড়া এলাকায় পূর্বশত্রুতার জেরে সোমবার রাতে পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই ভুক্তভোগী ডাসার থানায় খবর দিলে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেন।
ভূক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া এলাকায় বসবাসরত মোঃ ফরহাদ ঢালীর একটি পুকুরে রুই,কাতলা,সিলভার কার্ভসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। গতকাল রাতে তার পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করেন প্রতিপক্ষ সামচু ঢালীর পক্ষ।
ফরহাদ ঢালীর পিতাঃ হাজ্বী মোঃ তারাই ঢালী অভিযোগ করে বলেন, গত কয়েক বছর ধরে,আমার ভাইর ছেলে সামচু ঢালী,লালমিয়া ঢালী,বশার ঢালী ও বাবলু ঢালীর সাথে জায়গা জমি নিয়ে বিরোধ। আমার জায়গা জমি তারা দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কায়দায় জবরদখল করে খাওয়ার পায়তারা করে আসছে। আমাদেরে বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানীও করছেন। গত কিছু দিন আগে আমাদের ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার সহ আশেপাশের চারটি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের নিয়ে দুই পক্ষ সালিস মিমাংসায় বসলে তারা সবার কাগজপত্র দেখে আমিন ধারা জায়গা জমি মেপে সিমানা নির্ধারন করে দুইপক্ষকে বুঝিয়ে দেন। কিন্তু আমার প্রতিপক্ষ তা না মেনে সিমানার পিলার উঠিয়ে ফেলেন এবং আমার ছেলে ফরহাদ ঢালী সহ কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পুলিশ দিয়ে ধরে জেলে পাঠিয়ে আমার জমির পাকা ধান জোর করে কেটে নিয়ে যায়।এখন আবার পুকুরে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলেছে।
ফরহাদ ঢালীর স্ত্রী হাসি বেগম বলেন,গতকাল সোমবার রাত আনুঃ ১২ টার সময় আমার বাড়িতে লোকজন হাটাচলা করেছে শব্দ পেলে আমি ঘর থেকে বের হয়ে দেখতে পাই, লাল মিয়া ঢালী,রাফিন ও রিফাত ঢালী এরা পুকুরের বিষের বোতল ফেলে দৌরে চলে যায়। আমি কে ওখানে বললে তারা ওখান থেকে চলে যায়। সকালে পুকুর পাড়ে গিয়ে দেখি সমস্ত মাছ মরে ভেসে উঠছে। পুকুরে হাস নামছে,হাস মরেছে।ওরা বিভিন্ন সময় খুটিনাটি বিষয় নিয়ে ধরবার বাজিয়ে আমাদের নির্যাতন করে।
ইউপি সদস্য মজিবার হাওলাদার বলেন, আমরা এলাকাবাসি অনেকবার ওদের মিমাংসা করে দিয়েছি,কিন্তুসামচু ঢালীর পক্ষ মানে না। সামচুর কথা হল লাগে টাকা ৫০ লাখ খরচ করব কিন্তু জায়গা দিব না। এর জের ধরেই গতকাল রাতে পুকুরের মাছ মারছে।
ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান খান বলেন, আমাকে সকালে সংবাদ দিলে এসে দেখি পুকুরের মাছ মরে ভেসে আছে। মুলত এদের পৈত্তিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ঝামেলা চলে আসছে।
আমরা এদের অনেকবার সালিস মিমাংসা করে দিয়েছি,কিন্তু সামচু ঢালী মানে না।
ডাসার থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) বলেন লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত
করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park