1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ বেড়ায় আওয়ামী লীগের মিছিলে বিএনপির হামলা উভয় পক্ষের আহত ২০ সোনারগাঁও সরকারি কলেজের হিসাব রক্ষকে উপর সন্ত্রাসী হামলা ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও উপজেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন – এমপি আব্দুল্লাহ আল কায়সার ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিল্লাল হোসেন বেপার সোনারগাঁয়ে ভূমিদস্যু সাদেক বাহিনীর তান্ডব! দু’দিনের ব্যবধানে থানায় ৪ অভিযোগ নির্বাচনী এলাকায় ডেপুটি স্পিকার টুকু’কে বিশাল সংবর্ধনা সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১ সোনারগাঁ উপজেলা ভূমি অফিস পরিদর্শন করলেন ডিসি মাহমুদুল হক

সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা ও সাবেক নৌবাহিনীর অফিসারের জমি দখলের অভিযোগ

  • আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩
  • ১৮২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসারের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের চরসফিকা এলাকার মো.নুর ইসলাম একই ইউনিয়নের বাড়িচিনিশ এলাকার মির কবির, আলমগীর হোসেন, রাশেদ মিয়া, মো:কালামসহ কয়েকজন সোনারগাঁ পৌরসভার জোড়পূর্বক বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসার আলী আকবর প্রধানের ৫১৮ শতাংশ জমি দখলের চেষ্টা করেন।

এ ব্যাপারে রোববার (৭ই মে) ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধানের ছেলে আনিসুর রহমান সোনারগাঁ থানায় একটি লিখিত লিখিত অভিযোগ করেন।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের নারায়ণদীয়া মৌজার আর এস ২,৩,৪,৭,৮,৯,১০,১১,১২,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,১৯,২০,২১,২২,,২৩,২৪ নং দাগে ৫১৮ শতাংশ জমি বিবাদী নজরুল ইসলামের মায়ের থেকে ক্রয় করে দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ দখল করে আসছে মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান। অভিযোগপত্র থেকে আরো জানা যায় বিবাদী নুর ইসলাম পূর্বে এই জমি নিজের বলে দাবী করে একটি দেওয়ানি মামলা করে যার ফলাফল না পেয়ে ২০২০ সালে ১৪ই সেপ্টেম্বর আপোষে মিমাংসা করে মামলা তুলে নেয়। হঠাৎ গত রোববার (৭ ই মে) বিকেলে নুর ইসলাম সহ আরো কয়েকজন মালিক দাবী করে ৪০/৫০ অজ্ঞাত সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে জোড়পূর্বক তাদের জমিতে সাইনবোর্ড লাগিয়ে তাদেরকে গুম ও প্রাণনাশের হুমকি প্রদান করে। হুমকি প্রদানকারীরা প্রভাবশালী হওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারটি অসহায় হয়ে বিচারের দাবীতে হন্যে হয়ে ঘুরছেন।

বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনা স্বাধীন দেশে আমার মতো মুক্তিযোদ্ধারা আজ অসহায়। আমার সারা জীবনের অর্জিত অর্থ দিয়ে এই জমিটি ক্রয় করেছি যা আমি দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ করে আসছি। আমি আমার সম্পত্তি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত মো. নূর ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা এ সম্পত্তি ক্রয় সূত্রে মালিক হয়ে সাইনবোর্ড সাঁটিয়েছি।

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মো আহসান উল্লাহ বলেন, অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত চলছে। উভয় পক্ষকেই তাদের জমির কাগজপত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park