1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন

৬ষ্ঠ বছরে পদার্পণ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ অনলাইন প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

  • আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ১২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

গত ২৭ জানুয়ারী “সোনারগাঁয়ে মামলা তুলে না নেয়ায় বাদির ব্যবসা প্রতিষ্ঠানে আসামীদের তান্ডব” শিরোনামে নারায়ণগঞ্জের কিছু লোকাল পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয় মামলা তুলে না নেয়ায় মামলার বাদির ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙ্গচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার আষাঢ়িয়ার চর এলাকার আব্দুর রউফ ও আব্দুল জলিল নামে দুই সহোদরের মালিকানাধীন মেসার্স জেবা প্লাস্টিক ফ্লেক্স কারখানায় হামলা ও ভাঙ্গচুরের অভিযোগ এনে সাবেক ইউপি সদস্য ও জাতীয় শ্রমিকলীগের মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহবায়ক আব্দুল হালিম গংদের বিরুদ্ধে মামলার বাদি আব্দুর রউফ মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ করান। সংবাদে মামলার বাদি আব্দুর রউফ বলেন, গত ২২ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা আদালতে দায়ের করা ৯৩৩ নং চাঁদাবাজি মামলার আসামী সাবেক ইউপি সদস্য আব্দুল হালিম ও তার পরিবার মামলা তুলে নিতে দীর্ঘদিন ধরে হুমকি দিয়ে আসছিল।

গত শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে হালিমের নেতৃত্বে তার ছোট ভাই হুমায়ুন (৩৫), তার ছেলে শাখাওয়াত (২২), শাহ আলম, রুমান, মেহেদী, ডালিম ও উপজেলা যুবলীগ নেতা জসিমসহ আরো ২০-২৫ জন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের কারখানায় হামলা চালিয়ে কারখানায় কর্মরত কর্মচারিদের মারধর, মেশিনারি ভাঙ্গচুর ও লুটপাট করে এবং কারখানার প্রধান ফটকে তালাবদ্ধ করে চলে যায়।

উপরে উল্লেখিত প্রকাশিত সংবাদের সত্যতা যাচাইয়ে ৩০ শে জানুয়ারি সোমবার গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে গেলে প্রতিষ্ঠানটি তালা বদ্ধ অবস্থায় দেখতে পায়। প্রতিষ্ঠানে কর্মরত নাম প্রকাশে অনিচ্ছুক একজন নারী শ্রমিকের সাথে কথা বললে তিনি জানান, দুই সহোদর আব্দুর রউফ ও আব্দুল জলিল এই কারখানাটির মালিক। কারখানার আয় ব্যয় নিয়ে তাদের দুই জনের মধ্যে বিরোধের জেরে চলতি মাসের ২৩ তারিখে বিনা নোটিশে কর্মীদের ছাটাই করে কারখানার কার্যক্রম বন্ধ করে দেয় এবং কারখানার প্রধান ফটকে তালা দিয়ে চলে যায়।

এ বিষয়ে এলাকাবাসী জানান, আব্দুর রউফ ও জলিল তারা দুই ভাই। তাদের মধ্যে ব্যবসায়ীক দ্বন্দ্ব চলে আসছিলো। যার কারনে তারা স্ব-ইচ্ছায় কারখানা বন্ধ করে দিয়েছে।
পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল হালিম বলেন, আমরা আওয়ামীলীগের রাজনীতি করি। তারা আমাদের সাথে একই সমাজে সক্রিয় ভাবে বিএনপির রাজনীতি করে যাচ্ছে। আমরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে কোন রকম হামলা, ভাংচুর করিনি। উল্টো আমার কলেজ পড়ুয়া ছেলে ও আমার ভাইদেরসহ আমাদের সম্মানহানি করতে অপ-প্রচার চালিয়ে যাচ্ছে বিএনপি নেতা এই দুই সহোদর। আমরা এমন মিথ্যে ও বানোয়াট সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয় আষাড়িয়ার চর জোনাল অফিসের সহকারী প্রকৌশলী অহিদ জানান,আষাঢ়িয়ার চর এলাকার মেসার্স জেবা প্লাস্টিক ফ্লেক্স কারখানায় গত দুই মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে তাদেরকে পরিশোধ করার জন্য বলা হয়েছে কিন্তু বিল পরিশোধ না করতে পেরে প্রতিষ্ঠানে স্বত্বাধিকারী আব্দুর রউফ নিজেই অফিসে এসে সংযোগটি বিচ্ছিন্ন করতে বলেন।

এ বিষয়ে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও কারখানার স্বত্বাধিকারী আব্দুর রউফের মোবাইল ফোনে কল করলে সাংবাদিক পরিচয় পাওয়ার পর লাইন কেটে দেন। পরবর্তীতে একাধিকবার কল দিলেও ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park