1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

সোনারগাঁয়ে সরকারি গাছ কেটে বালু ভরাটের অভিযোগ

  • আপডেট : সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩
  • ১৩০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় পৌরসভার ১নং ওয়ার্ড দরপত এলাকায় সরকারি ২টি একাশি গাছ ও ১টি নিমগাছ কেটে বালু ভরাটের অভিযোগ উঠেছে একই এলাকার সাবেক কমিশনার মোঃ শাহজালাল মিয়ার বিরুদ্ধে।

সরেজমিনে গেলে জানা যায়, দরপত আদর্শ কমিউনিটি ক্লিনিকের ভবণটির পিছনভাগে নতুন ভবণ নির্মাণ কাজের জন্য উপজেলা প্রশাসনের অনুমতিক্রমে বালু ভরাটের কাজ করছেন সাবেক কমিশনার মোঃ শাহজালাল।

বালু ভরাট করতে গিয়ে উপজেলা প্রশাসনের কোন অনুমতিপত্র ছাড়াই সরকারি বড়বড় তিনটি গাছ কেটে কাজ চালিয়ে যাচ্ছে সাবেক এই কমিশনার।

এ বিষয়ে ওই এলাকার মৃত রমিজ উদ্দিন প্রধানের ছেলে ক্লিনিকের জমিদাতা রমজান আলীর চাচাতো ভাই মোঃ মজুল মিয়া জানান, আমরা ক্লিনের জন্য জমি দান করেছি কিন্তু বর্তমানে গাছ কাটার বিষয়টি আমাদের জানা নেই। এটা কমিশনার শাহজালাল’ই করছেন। তিনি বলেন, এই ক্লিনিকটি ১৯৯৮ সালে নির্মাণ করা হয়। ক্লিনিকের ভবনটি তুলনামূলকভাবে ছোট হওয়ার কারনে এই এলাকার জনসাধারনের স্বার্থে নতুন ভবণ নির্মাণ করা অতীব জরুরী।

এ বিষয়ে সাবেক কমিশনার মোঃ শাহজালাল মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, উপজেলা প্রশাসন আমাকে ডেকে নিয়ে বালু ভরাটের কাজটি করার অনুমতি দেয়। গাছ কাটার বিষয়ে তিনি বলেন, এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে সবার সম্মতিক্রমেই গাছগুলো কাটা হয়েছে, এখানে আমার একার কোন স্বার্থকতা নেই। তাছাড়া গাছ কেটে কোথায়, কিভাবে, কত টাকায় বিক্রি করা হয়েছে সেটাও আমার জানা নেই!

জানতে চাইলে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকরতা ডাঃ সাবরিনা হক বলেন, এ বিষয়টি আমার জানা নেই। এটা আমার ডিপার্টমেন্ট’র সাথেও সম্পৃক্ত নয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজওয়ান উল ইসলাম বলেন, কমিউনিটি ক্লিনিকের বিষয়টি আমার জানা নেই। তবে গাছ কাটার ব্যাপারে উপজেলা প্রশাসন থেকে কোন অনুমতি দেওয়া হয়নি। অনুমতি দিলে অবশ্যই আমি জানতাম! বিনা অনুমতিতে সরকারি গাছ কাটা আইনগত অপরাধ বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park