1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন জসিম

  • আপডেট : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ১৩৫৫ বার পঠিত

নিউজ ডেস্ক:

১০ই জানুয়ারি স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙ্গালীর স্বপ্নদ্রষ্টা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

এ দিবস উপলক্ষে এক বিবৃতিতে সোনারগাঁ উপজেলা যুবলীগ নেতা মোহাম্মদ জসিম জানান ‘১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু ফিরে আসেন তাঁর স্বপ্নের স্বাধীন দেশে। সেদিন বঙ্গবন্ধুকে বরণ করতে লাখো মানুষের ঢল নামে বিমানবন্দরে। স্বাধীনতার পর একটি যুদ্ধবিধ্বস্ত দেশ পূণর্গঠনে বঙ্গবন্ধু এবং তাঁর নেতৃত্বাধীন আ’লীগ সরকার নানাবিধ বাধাবিপত্তির সম্মুখিন হয়। পাক বাহিনীর হামলায় যাতায়াত ব্যবস্থা এবং শিল্প কারখানাগুলো পুরোপুরি ধবংস হয়ে যায়। স্কুল, কলেজ ও খাদ্য গুদাম গুলো সম্পূর্ণরূপে পুড়ে যায়। তিনি দেশের অর্থনীতিকে চাঙ্গা করা এবং জাতীয় ঐক্য গঠনের স্বপ্ন দেখেছিলেন যার ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমে আসে এবং দেশে ফিরে আসে রাজনৈতিক স্থিতিশীলতা।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া এবং সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার ভাইয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধাঞ্জলি জানাচ্ছি ও আল্লাহ যেন তাঁকে জান্নাত বাসী করেন সেই দোয়া করছি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park