1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ষ্ঠ বছরে পদার্পণ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ অনলাইন প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত আমাদের বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে বিএনপি নেতা দুই সহোদর: আব্দুল হালিম রাতের আধারে শীতার্ত অসহায় ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ নারায়ণগঞ্জের ফতুল্লায় শীতার্তদের মাঝে কোস্ট গার্ডের শীতবস্ত্র বিতরণ ইতিহাস বিকৃতিকারী ইউপি. চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা সনমান্দি ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত সোনারগাঁয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে শীতবস্ত বিতরণ প্রায় দেড়যুগ বেড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি নেই হতাশায় কর্মীরা নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত জেসিআই ঢাকা পাইওনিয়ারের জেনারেল অ্যাসেম্বলি অনুষ্ঠিত

সোনারগাঁয়ে ইউনিয়ন আ’লীগের কর্মী সম্মেলনের দু’পক্ষের সংঘর্ষ আহত ১০

  • আপডেট : রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩
  • ৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনের দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। কর্মী সম্মেলনে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু ও জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হামীম শিকদার শিপলুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৪ জন ছুরিকাঘাতে আহতসহ ১০জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পুলিশ কয়েক দফায় উভয় পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিলেও তারা বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে সংর্ঘষে জড়িয়ে পড়ে। কর্মী সম্মেলনের চেয়ার টেবিল ও স্টেজ ভাংচুর করে তারা।

জানা যায়, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কর্মী সম্মেলনের আয়োজন করে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ। রোববার (৮ জানুয়ারি) বিকেলে জামপুর ইউনিয়নের মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে কর্মী সম্মেলনের আয়োজন করে জামপুর ইউনিয়ন আওয়ামীলীগ। এতে জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সার, সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী মাসুদুর রহমান মাসুম, ডা. আবু জাফুর চৌধুরী বিরু। এছাড়াও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতারা অতিথি ছিলেন। কর্মী সম্মেলন চলাকালীন সময়ে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকার কারনে নেতাকর্মীরা স্কুলের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়েন। সম্মেলনের শেষের দিকে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে মঞ্চের পেছনে ডেকে নিয়ে জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হামীম শিকদার শিপলুর এক সমর্থককে মারধরের সুত্র ধরে সংর্ঘষ শুরু হয়।পরে হামীম শিকদার শিপলুর লোকজন উত্তেজিত হয়ে লাঠিসোঠা নিয়ে ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়। এসময় স্বাচিপের সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর লোকজন শিপলু সমর্থক শিকদার জিহাদ, শিকদার তাসফি, মাহমুদ রহমান রাব্বী, ইমনকে ছুরিকাঘাত ও কাউসার, পলাশ, শাহরিয়ার, তানভীরসহ ১০জন হয়।

এদিকে সংর্ঘষ চলাকালে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে এসে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। নেতাকর্মীদের সংঘর্ষ এড়ানো সম্ভব না হওয়ায় তাড়াহুড়ো করে সভা শেষ করে সভাস্থল ত্যাগ করেন।

জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু জানান, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর লোকজন তার নেতাকর্মীদের ওপর পরিকল্পিত হামলা করে। এতে ৪জন ছুরিকাঘাতসহ ১০ জন আহত হয়।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শিপলু চেয়ারম্যানের সমকক্ষ না। আমি জেলা আওয়ামীলীগের রাজনীতি করি। আমার নেতাকর্মীরা এ হামলার সঙ্গে জড়িত না।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) আহসান উল্লাহ বলেন, সংর্ঘষ শুরু সঙ্গে সঙ্গে পুলিশ উভয় পক্ষের লোকজনকে ছত্রভঙ্গ করে দিয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD