1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ভিপি বাদলকে সংবর্ধনা কালাপাহাড়িয়া ইউপি আ.লীগের সাঃ সম্পাদক পদপ্রার্থী তোফাজ্জল হোসেন সোনারগাঁয়ে তিন পুত্র সন্তানের জন্ম দিলেন নাসির ও মনিষা দম্পতি প্রাথমিক শিক্ষা পদক ২০২২ শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের সংবর্ধনা রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের প্রতিবাদ সভা মাসুমদিয়া ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন নেই বারান্দায় বসেন সচিব সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক পদে আগ্রহী সাইদুর মন্ডল সোনারগাঁয়ে ভূমিদস্যু মোবারকের বিরুদ্ধে জাল দলিল করে জমি ক্রয়-বিক্রয়ের অভিযোগ পাবনা জেলা ছাত্রলীগকে ঢেলে সাজানোর উদ্যোগ সভাপতি সবুজের ব্রাজিলকে হারিয়েও বিদায় নিলো ক্যামেরুন

নুনেরটেকে বিট পুলিশিং আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৩৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সোনারগাঁ ‘বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি’ এ শ্লোগানকে নিয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে বৃহস্পতিবার বারদী ইউনিয়নের চরাঞ্চল নুনেরটেক এলাকায় আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুলের সভাপতিত্বে পীরজাদা ফরাজী মো: হানজালা চিশতীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইঁয়া। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: রিজয়ান উল ইসলাম, পুলিশের পক্ষে বক্তব্য রাখেন সোনারগাঁ থানা (তদন্ত) ওসি মো: আহসান উল্লাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারমান মাহমুদা আক্তার ফেন্সি। এসময় আরো বক্তব্য রাখেন বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য ওসমান গনি, ৫নং ওয়ার্ড সদস্য ইসমাইল সরকার, নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেওয়ান সালাহউদ্দিন। আরো উপস্থিত ছিলেন বারদী ইউনিয়নের মহিলা সদস্য সালমা আক্তার শিখা, নুনেরটেক সেসিপ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাশেম, বারদী বিট পুলিশের দায়িত্ব প্রাপ্ত অফিসার এস আই ফিরোজ, এস আই আব্দুল কাদের, স্থানীয় নেতা জাকারিয়া ভূঁইয়া, দেলোয়ার প্রধান, আব্দুল লতিফ, গোলাম মোস্তফাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সোনারগাঁ থানা ওসি (তদন্ত) আহসান উল্লাহ বলেন, মাদক একটা বড় সমস্যা। চট্টগ্রামের অসিকে কোপানো ডাকাতদের মধ্যে ৫জনতে আমরা ধরতে সক্ষম হয়েছি। তাদের মধ্যে দুজনের স্বীকারোক্তিতে জানতে পারি ৯ জনে মিলে ডাকাতি করেছিল। তিনি জানান, ডাকাতরা বলছিল মাদকের টাকা জোগাড় করতে তারা ছিনতাই, চুরি ডাকাতি করতো। মাদকাসক্ত ও ইয়াবার কুফল সম্পর্কে তিনি বলেন, সমাজে মাদক থেকে জন্ম দেয় অপরাধ। আর অপরাধে জড়িয়ে গেলে হয়ে যায় সন্ত্রাস।

অপর এক ঘটনার কথা বলতে গিয়ে তিনি বলেন, মাদক সেবনের জন্য মাকে পিটাইছে ছেলে। জনগনের চেয়ে পুলিশের সংখ্যা খুবই কম। আপনারা পারিবারিক ও সামাজিক ভাবে সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। তারা কখন কোথায় কার সাথে মিশে। পরিবার সামাজিক ভাবে খেয়াল রাখলে সন্তান কখনো বিপদগামী হতে পারে না।
শিশু কাল থেকে সন্তানদের ধর্মীয় শিক্ষা দিয়ে মাদক ও ইভটিজিং এর কুফল সম্পর্কে ধারনা দিন তারা কখনো খারাপ হবে না। ধর্মীয় শিক্ষা না থাকার কারণে আজ ছেলে মেয়েরা মাদকের মতো নেশায় আসক্ত হয়ে অল্প বয়সেই নেশার জগতে চলে যায়। একটি সন্তান বিপদগামী হওয়া মানে একটি পরিবার ধ্বংস হয়ে যাওয়া। আর একজন মাদকাসক্ত ব্যক্তি মাদক সেবনের ফলে রাস্তাঘাটে পড়ে মারা গিয়ে বেওয়ারিশ লাশে পরিনত হয়। স্বাভাবিক ভাবে ফিরে আসতে পারে না তারা কখনো।
মাদকাসক্ত একজন সন্তানই একটি পরিবার ধ্বংস করার জন্য যথেষ্ট। তিনি আরো বলেন বাল্য বিবাহ দেওয়া যাবে না। আঠারো বছরের আগে মেয়েদের বিবাহ দিবেন না। বর্তমানে একটি স্মার্ট ফোন আপনার সন্তানকে ধ্বংস করে দিচ্ছে। স্কুল পড়–য়া সন্তানদের হাতে র্স্মাট ফোন তুলে দিবেন না। এলাকায় গ্রুপিং করে ঝগড়া ঝাটি করবেন না। আমরা চাই এই মায়াদ্বীপের মানুষ শান্তিতে বসবাস করুন। এখানে যাতে কোন অশান্তি না হয় সকলে সচেষ্ঠ থাকবেন।

চেয়ারম্যান বাবুল বলেন, এক বছর হল আমি নির্বাচিত হয়েছি। কিন্তু নুনেরটেকে বিবাদ শেষ হয়নি। আমি বারদী ইউনিয়নের ৭০হাজার লোকের চেয়ারম্যান। সবাই আমার প্রানের মানষ। চেয়ারম্যানের নাম ভাঙ্গাইয়া যে বদনাম করবে তার রেহাই নেই। মারামারি, দলাদলি করবেন না। ঝগড়া বিবাদ থেকে দুরে থাকবেন। আমি কোন গ্রুপিং পছন্দ করি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সাফল্য স্বরুপ এমপি লিয়াকত হোসেন খোকার হাত ধরে নুনেরটেক এলাকায় বিদ্যুৎ আসছে। সামনে ১০০কোটি টাকা ব্যয়ে নুনেরটেক এলাকায় সেতু হবে। নুনেরটেকে সাড়ে তিন কিলোমিটার পায়ে হাটার রাস্তা আছে। তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আমার এ অবহেলিত এলাকার জনগন যাতে রিক্সা চালিয়ে চলতে পারে আপনারা সে ব্যবস্থা করে দিবেন পাকা রাস্তা তৈরি করে। নদী পাড়ের বিভিন্ন রাস্তা গুলো ভেঙ্গে গেছে। দয়া করে গাইড ওয়াল করে দেওয়ার ব্যবস্থা করবেন। নুনেরটেক হাইস্কলে একটি নতুন ভবন করে দিতে চাই আপনারা সহায়তা করবেন। এলাকাবাসীকে তিনি বলেন, আপনারা এলাকায় ঝগড়া বিবাদ করবেন না। শান্তিতে বসবাস করুন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া বলেন, যদি বাল্য বিবাহের কোন খবর পাওয়া যায় তাহলে পিতা মাতা এবং এবিয়ের সাথে জড়িত সবারই শাস্তি পেতে হবে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন এ দেশে পদ্মা সেতু হবে তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তায়ন করেছেন। আপনাদের এলাকায় বিদ্যুৎ দিয়েছেন প্রধানমন্ত্রী আগামীতে এলাকায় সেতু হবে ইনশাল্লাহ। আপনারা সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক, মারামারি থেকে বিরত থাকবেন। সবাই একত্রে মিলেমিশে থাকবেন। সন্ত্রাস মারামারি করে কোন লাভ নেই। তিনি আরো বলেন, পড়ালেখা ছাড়া কোন ভাল কিছু হওয়া যাবে না। আপনার সন্তানকে লেখাপড়া শিখান। দলের নাম ভাঙিয়ে মাদক সেবন করলে রক্ষা নেই। জঙ্গিবাদ থেকে আপনার সন্তানদের রক্ষা করার জন্য সন্তানের প্রতি নজর রাখবেন। মামলা করলে উকিলের লাভ আপনার ক্ষতি। থানায় মামলা করতে যাবেন না। আমি কোন গ্রুপের পক্ষে নাই। ৩৮০টি গ্রামের চেয়ারম্যান আমি। আপনারা একটা গ্রামের লোক একসাথে থাকতে পারেন না কেন। এখানে আল্লাহর অলি হযরত মাওলানা নুরুল ইসলাম লালপুরী হুজুরের মাজার আছে।কেন আপনারা এলাকায় অশান্তি তৈরি করেন। আপনারা শান্তিপ্রিয় মানুষের শান্তি নষ্ট করবেন না। স্কুলে বেঞ্চ দিব। আরো যা প্রয়োজন আমি উপজেলা পরিষদের পক্ষ থেকে আপনাদের চাহিদা পুরণ করবো ইনশাল্লাহ।

ইউএনও বলেন, নারী পুরুষ বেদাভেদ নাই। আজকের অনুষ্ঠানে এলাকার নারীদের উপস্থিত থাকা দরকার ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ ফুটবল জয়ী নারীদের বলেছেন মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন দেশ পেয়েছি। সাফ ফুটবল খেলে মেয়েরাও যুদ্ধ করে জয় করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে সবার জন্য শিক্ষা গ্রহণ করা দরকার। প্রকৃত শিক্ষা আসে পরিবার থেকে। পারিবারিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD