1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

পরিবেশ রক্ষায় সবাইকে কাজ করার আহ্বান: আব্দুল্লাহ আল মামুন

  • আপডেট : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ১১৮ বার পঠিত

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ে ভৌতিক পরিবেশ সুন্দর ও সুসজ্জিত রাখা ও বিন বিতরণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে রবিবার সকাল ১০:৩০ মিনিটে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির পরিচালক এইচ.এম পারভেজের সভাপতিত্ত্বে,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মদনপুর ইউনিয়নের সফল চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ গাজী এম.এ সালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ স্বাস্থ্য আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সজিব রায়হান, মোঃ অলিউল্লাহ শেখ সহকারী ম্যানেজার, অ্যাডমিন এবং কমপ্লায়েন্স, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ গোলাপ হোসেন ভূইয়া, নাগিনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বদিউল আলম,বন্দর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আজিজুল হক আজিজ, নারায়ণগঞ্জ জেলা এনজিওর স্বমন্বয়ক ও মানব কল্যাণ পরিষদের চেয়াম্যান এম.এ মান্নন ভূইয়া, বন্দর উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জুয়েল ভূইয়া,বন্দর থানা দলিল লেখক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ দেওয়ান,নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব গাজী আরিফুল ইসলাম আলীনুর, কেওঢালা গ্রীণ কেয়ার কেজি স্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান হাবিব, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ সাইদুল ইসলাম জুয়েল, সোনারগাঁ পল্ট্রি ডিলার এসোসিয়েশনের সভাপতি মোঃ জহিরুল ইসলাম খোকন, মদনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশিদ, মদনপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য মোঃ শফিকুল ইসলাম ভূইয়া, ৫০৫ ব্রিক্সসের মালিক আলহাজ্ব আমান উল্লাহ, আমান বি,বি,এম ব্রিক্সসের মালিক আলহাজ্ব মোক্তার হোসেন ভূইয়া, এম.বি.সি ব্রিক্সসের মালিক মোঃ আলমগীর হোসেন, এস.কে.বি. ব্রিক্সসের মালিক আলহাজ মোঃ শফিউল্লাহ, এন.বি.এম ব্রিক্সসের মালিক মোঃ ইলিয়াছ মোল্লা।
সভায় বক্তারা বলেন পরিবেশ রক্ষায় শুধু বিদ্যালয়ের ছাত্র ছাত্রী নয় সবাইকে সচেতন হওয়া উচিৎ। পরিবেশ রক্ষা করতে না পারলে আমরা সবাই ঝুকির মুখে থাকব। শব্দ দূষন, বায়ূ দূষণ পরিবেশ দূষণের হাত থেকে আমাদের বাঁচতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, দোকান পাটের সামনে ডাস্টবিন রাখতে হবে। যাতে করে ময়লা আবর্জনা ক্লাসিফাই করে নির্দিষ্ট ডাস্টবিনে রক্ষন করা যায়। পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের প্রয়োজনীয়তা রয়েছে। তাই প্রত্যেককে বৃক্ষ রোপনের প্রতি গুরুত্ব দিতে হবে।
গাছ একদিকে সম্পদ অন্য দিকে পরিবেশের ভারসাম্য রক্ষা করে, ছাত্র/ছাত্রীরা ক্লাসিফাই করে যাতে বর্জ্য ফেলতে পারে এবং তাদের বাড়িতে তা পেক্টিস করতে পারে তার জন্য তাদেরকে পরামর্শ ও পেক্টিস করানো হয়। বক্তারা পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহববান জানান।
সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন।
বিন সার্বিক সহযোগিতা করেন অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park