1. admin@dailygrambangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর সফরে অনেকগুলো অর্জন আছে : তথ্যমন্ত্রী

  • আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে অনেকগুলো অর্জন আছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী সোমবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

হাছান মাহমুদ বলেন, গত সপ্তাহে প্রধানমন্ত্রী অত্যন্ত সফল একটি সফর (ভারত) করে এসেছেন। এ সফরে অনেকগুলো অর্জন আছে, যেমন— কুশিয়ারা নদীর পানি আমাদের পক্ষে প্রত্যাহার অর্থাৎ আমরা নিতে পারব। ভারতের স্থলভাগের ওপর দিয়ে, ভারতের যেকোনো বন্দর ব্যবহার করে বাংলাদেশের পণ্য তৃতীয় দেশে রপ্তানি করা যাবে। যেটির জন্য আমরা বহু বছর ধরে চেষ্টা করছিলাম। আমরা আলাপ-আলোচনার মধ্যে ছিলাম, এ সফরের মাধ্যমে সেটির সুরাহা হয়েছে।

এটিকে একটি বড় অর্জন ও বড় চুক্তি হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এটি মৈত্রীর বন্ধনকে আরও সুদৃঢ় করেছে।

প্রধানমন্ত্রীর এ সফর সফল করার ক্ষেত্রে দোরাইস্বামীর অনেক বড় ভূমিকা ছিল বলেও জানান তথ্যমন্ত্রী।

ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা (বায়োপিক) ‘মুজিব দ্য মেকিং অব অ্যা ন্যাশন’ প্রধানমন্ত্রীর অনুমোদন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক রেডি। প্রধানমন্ত্রী দেখার পর, তিনি চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর আশা করছি এ বছরের মধ্যে সেটি রিলিজ করা সম্ভব হবে।

বিদায়ী হাইকমিশনার বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক প্রস্তুত। আশা করছি, শিগগিরই এটি মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD